নওয়াজ উদ্দিন সিদ্দিকী : সময়ের সেরা অভিনেতা! – bnewsbd.com

বিনোদন

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নওয়াজ উদ্দিন সিদ্দিকী : সময়ের সেরা অভিনেতা!

ভারতের উত্তরপ্রদেশের মুজাফফর নগর জেলার বুধানা একটা ছোট গ্রাম। যে গ্রামের মানুষ শুধু তিনটি জিনিসই চিনতো আখ, গম আর বন্দুক। প্রাথমিক শিক্ষা এই অঞ্চলে ছিলো দুষ্প্রাপ্য। সেখান থেকে উঠে এসে কেমিস্ট্রিতে অনার্স করাও ছিলো একপ্রকার অকল্পনীয় ব্যাপার। কিন্ত কে জানতো এটা তো কেবল শুরু! এই ছেলেটাই যে বলিউডের গৎবাধা নিয়ম ভেঙে, বি টাউন ইন্ডাস্ট্রিতে আনবে এক রেনেসাঁ।
১৯৯৬ সালে এনএসডির থেকে গ্রাজুয়েশন শেষে পাড়ি জমালেন বোম্বেতে। প্রথম নাটকের ইন্টারভিউ তেই চেহারার জন্য পড়লেন বাদ। গেলেন সিনেমার রোলের জন্য সেখানেও একই অবস্থা। অভিনয় তো দূরে থাক চেহারা আর শরীরের অবয়ব দেখেই রিজেক্ট। তবুও অভিনয়ের ভূত কোনভাবেই মাথা থেকে নামেনা তার। অবশেষে জুটলো পকেটমার, ভিক্ষুক, দারোয়ান, মালীর মতো ছোটখাটো চরিত্র। ২০০৮-২০০৯ বলিউডে পা রাখে নন্দিতা দাস, হ্যানসল মেহতা, থিগমাংশু ধুলিয়া, আনুরাগ কাশ্যপের মত একদল খ্যাপাটে পরিচালক। যাদের কাছে অভিনয় ছিলো মূখ্য চেহারা নয়। যাদের হাত ধরে আসে- ব্ল্যাক ফ্রাইডে, দাশরত মাঝি, গ্যাংস অব ওয়াসিপুর, বাদলাপুর’, ‘দ্য লাঞ্চবক্স’ কিংবা অস্কার মনোনীত ছবি ‘লায়ন’-খ্যাত এই তুখোড় অভিনেতা উঠে এসেছেন একদম শূন্য থেকে। ‘সিক্সপ্যাক, আর প্লেবয় ধারনার বলিউডকে কবর দিয়ে। গোটা ২০ বছরের সাধনায় বি টাউনে বাস্তবিক অভিনয়ের ঝান্ডা উড়ান এই নওয়াজ উদ্দিন সিদ্দিকী। সময়ের সেরা এই অভিনেতার জন্মদিন আজ। শুভ জন্মদিন নওয়াজ উদ্দিন সিদ্দিকী! ( নতুনবার্তা.কম)

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *