বিদায়ের ঘণ্টা বাজছে, বিস্ফোরক বার্সা কোচ – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্পোর্টস ডেস্ক  :   বার্সেলোনার হেড কোচ রোনাল্ড কোম্যানের কি বিদায়ঘণ্টা বেজে গেছে? আপাতদৃষ্টিতে সেটাই মনে হচ্ছে। খোদ বার্সা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা জানিয়েছেন, বড় পরিবর্তন আসছে। স্থানীয় গণমাধ্যমের খবর, সাবেক মিডফিল্ডার জাভি হার্নান্দেজকে কোম্যানের স্থলাভিষিক্ত করতে আলোচনা চলছে ভেতরে ভেতরে।

কোম্যানের হাত ধরে চলতি মৌসুমে কোপা দেল রে’র শিরোপা জিতেছে বার্সেলোনা। তবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পর তাদের লা লিগা শিরোপার আশাও শেষ হয়ে গেছে এক রাউন্ড বাকি থাকতে।

এমতাবস্থায় ডাচ কোচও আন্দাজ করতে পারছেন, তার ভাগ্যে কি ঘটতে যাচ্ছে। লা লিগার শেষ রাউন্ডে শনিবার এইবারের মাঠে খেলবে বার্সেলোনা। তার আগের দিন সংবাদ সম্মেলনে রীতিমত ক্ষোভ ঝরে পড়লো কোম্যানের কণ্ঠে। বোর্ড ও গণমাধ্যমকে একহাত নিলেন বার্সা কোচ।

সার্বিক পরিস্থিতি নিয়ে কোম্যান বলেন, ‘ মৌসুমের শেষ মাসে কোচ ও খেলোয়াড়দের আরও বেশি সম্মান করা উচিত। সংবাদমাধ্যমে কিছু বিষয় প্রকাশ হয়েছে এবং এই ধরনের আচরণ তাদের প্রাপ্য নয়। বিষয়গুলো ভিন্নভাবে করা উচিত ছিল।’

গণমাধ্যমের ওপরও ক্ষোভ ঝাড়লেন বার্সা কোচ। তিনি বলেন, ‘জানি এখানে অনেক চাপ আছে এবং বিষয়টি আমি মেনে নিয়েছি। তবে কখনও কখনও আমার মনে হয়, এই দেশের গণমাধ্যম কোচের ভবিষ্যৎ নিয়ে মাথা ঘামাতে পছন্দ করে। এখানে এমন সংস্কৃতি আছে, যা অসম্মানজনক বলে আমি মনে করি।’

বোর্ড প্রেসিডেন্ট লাপোর্তার কথার ইঙ্গিত ধরে কোম্যান বলেন, ‘জানি ট্রফি জিততে আমাদের পরিবর্তন দরকার। এর মানে যদি নতুন কোচ বা খেলোয়াড় আনার দরকার হয় তাহলে ঠিক আছে, তবে এর জন্য যোগাযোগ বাড়াতে হবে।’

শেষটায় এসে কোম্যান স্বীকার করেই নিলেন, আগামী মৌসুমে মেসিদের কোচ থাকার ব্যাপারটি অনিশ্চিত। বার্সা কোচের ভাষ্য, ‘সত্যি বলতে, আমি জানি না (আগামী মৌসুমে) এখানে কোচ হিসেবে থাকব কিনা। ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে আমি কথা বলিনি।’

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *