ফরিদপুসহ তিন জেলায় গ্যাস পাওয়ার সম্ভাবনা – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ফরিদপুর  প্রতিনিধি :   ফরিদপুর, রাজবাড়ী ও মাদারীপুরে গ্যাস পাওয়ার সম্ভাবনা নিয়ে জুম মিটিং অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ মে) রাত ৮টায় শুরু হওয়া সার্চ ফর হাইড্রোকার্বন ইন স্ট্রোগ্রাফিক টার্পাসের ওপর জুম মিটিংটি চলে রাত সাড়ে ১০টা পর্যন্ত।

জুম মিটিংয়ে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ, লে. জেনারেল মাহফুজুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. বদরুল আলম, এনার্জি ও পাওয়ারের সম্পাদক মোল্লা আমজাদ হোসেন, জসিম উদ্দিন, ড. নাসির, নাজিম আহমেদ ও ড. সৈয়দ ইসমাইল হোসেন প্রমুখ।

এসময় কানাডা, আমেরিকা, লন্ডন, নরওয়ে, ঢাকা, ফরিদপুর, রাজবাড়ী ও মাদারীপুরের সাংবাদিকসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কানাডা প্রবাসী নেওয়াজ খালেছ আহমেদ। তিনি বলেন, এ তিন জেলার ৪ থেকে ৬ কিলোমিটার গভীরে রয়েছে গ্যাস। এর মধ্যে ফরিদপুরকে ধরে নিয়ে কাজ করলে দেশের যে গ্যাসের ঘাটতি রয়েছে তা দূর হবে বলে আশা করা যায়।

বক্তরা বলেন, দেশে এ পর্যন্ত ৯টি গ্যাস ক্ষেত্রের সন্ধান দিয়েছে বাপেক্স। এরমধ্যে সবগুলোই ছিল অসমতল অংশে। এখন সমতল অংশে বাপেক্স তার গবেষণা বাড়ানো উচিত হবে। এসব অংশে প্রচুর গ্যাস রয়েছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *