রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভোরের ডাক ডেস্ক : দেশপ্রেমিক সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং বিদেশে অর্থ পাচারকারী দুর্নীতিবাজ আমলাদের নামের তালিকা প্রকাশসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। 

শনিবার (২২ মে) বিকেল ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: আল মামুনের সঞ্চালনায় উক্ত কর্মসূচীতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। 

এতে আরোও উপস্থিত ছিলেন, বিশিষ্ট ভাস্কর শিল্পী রাশা, সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, কেন্দ্রীয় কমিটির আইন সম্পাদক এ্যাড: এইউজেড প্রিন্স, ঢাকা মহানগর উত্তর শাখার সাধারণ সম্পাদক দ্বীন ইসলাম বাপ্পিসহ প্রমুখ নেতৃবৃন্দ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচীতে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, “পেশাগত দায়িত্ব পালনরত অবস্থায় সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কতিপয় কর্মকর্তা কর্তৃক আটকে রেখে হেনস্তা এবং মামলা দিয়ে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। পাশাপাশি অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তার ধারাবাহিক দুর্নীতির তথ্য গণমাধ্যমে প্রকাশ করার কারণে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার শিকার হতে হয়েছে যা অত্যন্ত দুঃখজনক।”

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: আল মামুন বলেন, “গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। গণমাধ্যম জাতির বিবেক। গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা রাষ্ট্রের নৈতিক দায়িত্ব। একজন সাংবাদিককে আটকে রেখে লাঞ্ছিত করা কখনোই সভ্য মানুষের কাজ হতে পারে না। সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে হেনস্তা করার মাধ্যমে প্রমাণিত হয়েছে যে, সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সফল অর্জনগুলোকে বিতর্কিত করার জন্য একটি চক্র গভীর ষড়যন্ত্র লিপ্ত হয়েছে। খুব শীঘ্রই দুর্নীতিবাজ এই চক্রের মুখোশ উন্মোচন করবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

বঙ্গবন্ধুর বাংলায় কোন দুর্নীতিবাজদের ঠাঁই হবে না। দুর্নীতি করে দেশের অর্থ বিদেশে পাচারকারী আমলাদের নামের জাতির সামনে প্রকাশ করতে হবে। কানাডার বেগমপাড়ায় কোন কোন আমলার বাড়ি রয়েছে তাদের নাম অবিলম্বে প্রকাশ করতে হবে। দুর্নীতিবাজরা দেশ ও জাতির শত্রু। এসব দুর্নীতিবাজদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার স্বার্থে বিদেশে অর্থ পাচারকারী দুর্নীতিবাজ আমলাদের চিহ্নিত করার কোন বিকল্প নেই। এরা সমাজ ও রাষ্ট্রের মুখোশধারী শত্রু। দুর্নীতিবাজ আমলারা নিজেদের আত্নীয় স্বজনের নামে ঠিকাদারি প্রতিষ্ঠান খুলে মোটা অংকের কমিশন নিয়ে দরপত্রের কাজ নিজেদের আত্নীয় স্বজনের মধ্যে ভাগ বাটোয়ারা করে নিচ্ছেন যা উন্নয়নমূলক কাজের মানের অবনতি ঘটাচ্ছে।”

আল মামুন আরোও বলেন, “করোনা সংকটেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন দপ্তরের কেনাকাটায় দুর্নীতির অভিযোগ ওঠেছে। নিয়োগ কেলেংকারি, মাস্ক কেলেংকারী, পিপিই কেলেংকারীসহ অনেক অভিযোগ গণমাধ্যমে উঠে এসেছে। বারবার অভিযোগ ওঠার পরেও স্বাস্থ্য মন্ত্রী এবং স্বাস্থ্য সচিবের নীরবতা মানে পরোক্ষভাবে এসব অপকর্মকে সমর্থন করা বলে আমরা মনে করি। মন্ত্রণালয়ের প্রধান হিসেবে স্বাস্থ্যমন্ত্রী কখনোই এসব কেলেংকারির দায়ভার এড়াতে পারেন না। শুধু স্বাস্থ্যখাত নয়, এরকম প্রতিটি খাতে এক শ্রেণীর দুর্নীতিবাজ আমলাদের সিন্ডিকেট পরিলক্ষিত হচ্ছে যা রাষ্ট্রের সার্বিক উন্নয়নের পথে প্রধান অন্তরায়। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে অবশ্যই দুর্নীতিবাজদের লাগাম টেনে ধরতে হবে। রাষ্ট্রের প্রতিটি সেক্টরে সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। দুর্নীতিবাজদের মদদদাতাদেরকেও কঠোর শাস্তি দিতে হবে। স্বাস্থ্যখাতের দুর্নীতিবাজদের অপকর্ম প্রকাশ করার কারণে রোজিনাকে জেলে যেতে হয়েছে। আমরা দুর্নীতিবাজ আমলাদেরকে জেলে দেখতে চাই, কোন দেশপ্রেমিক রোজিনাকে নয়। রোজিনারা হেরে গেলে হেরে যাবে বাংলাদেশ। আমরা অবিলম্বে সাংবাদিক হেনস্তাকারী স্বাস্থ্য মন্ত্রণালয়ের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তাদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। রোজিনাকে হেনস্তাকারী দুর্নীতিবাজ কর্মকর্তাদের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব জাতির সামনে প্রকাশ করতে হবে। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *