নজরুলের চেতনায় দেশ গড়ে তোলা হবে: ওবায়দুল কাদের – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ও তাঁর অসাম্প্রদায়িক চেতনা সব সময় প্রাসঙ্গিক থাকবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অসাম্প্রদায়িক ও মানবতাবাদী চেতনায় শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক দেশ গড়ে তোলা হবে।’

মঙ্গলবার (২৫ মে)  জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২২তম জন্মজয়ন্তী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলামের লেখা গান-কবিতা মুক্তিযুদ্ধের জন্য প্রেরণাদায়ক ছিলো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে কাজী নজরুল ইসলামকে জাতীয় কবির মর্যাদায় ভূষিত করে দেশে আনেন। রণাঙ্গনের যোদ্ধারা তাঁর সৃষ্টিতে উজ্জীবিত হতেন। যা আমাদের স্বাধীনতা অর্জনে পরোক্ষভাবে ভূমিকা রেখেছে।’

তিনি বলেন, ‘নজরুল একাধারে প্রেম, দ্রোহ ও মানবতার কবি। তাঁর সৃষ্টি থেকে শিক্ষা নিয়ে আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণ করতে চাই।’

জাতীয় কবির জন্মদিন উপলক্ষে সকাল থেকে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন ও নানা স্তরের মানুষ ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদসংলগ্ন কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *