আম নিয়ে ঢাকা গেল ম্যাংগো স্পেশাল ট্রেন – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

চাঁপাইনবাবগঞ্জ  প্রতিনিধি :   চাঁপাইনবাবগঞ্জ থেকে এক বছর পর আবারও ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করল আমবাহী ম্যাংগো স্পেশাল ট্রেন। বৃহস্পতিবার (২৭ মে) বিকেল ৪টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যায় বিশেষ এই ট্রেন। প্রথম চালানে ২১৫ মেট্রিক টন আম নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে ট্রেনটি।

এর আগে মালবাহী ট্রেনটিতে আম উঠিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। দুপুর সাড়ে ১২টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ম্যাংগো স্পেশাল ট্রেনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, আমের মৌসুম শুরু হওয়ায় চাঁপাইনবাবগঞ্জবাসীকে উপহার হিসেবে এ ট্রেন দিলাম।

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এসময় যুক্ত হন। পরে ট্রেন সার্ভিসের পতাকা ও বাঁশি বাজিয়ে এ ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনকে সাজানো হয় নতুন সাজে।

এসময় রেলস্টেশনে উপস্থিত ছিলেন-চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন শিমুল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসী, রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চল জোনের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মঈনুদ্দিন মণ্ডল, সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মুহা. জিয়াউর রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমীন, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদ, চিফ কমার্শিয়াল ম্যানেজার (পশ্চিম) মোহাম্মদ আহসান উল্লাহ ভুঁঞা, চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. শহিদুল ইসলাম, প্রধান যান্ত্রিক প্রকৌশলী কুদরত ই খুদা প্রমুখ।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে সুমিষ্ট আমের জেলা চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী অঞ্চলের আম পরিবহনের জন্য বিশেষ এই ট্রেনটি চালুর ঘোষণা দেয় সরকার। আম ব্যবসায়ীদের কথা বিবেচনা করে বিশেষ এই ট্রেনে চাঁপাইনাবগঞ্জ থেকে কেজিপ্রতি আম পরিবহনের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ টাকা ৩০ পয়সা।

ট্রেনটিতে মোট পাঁচটি ওয়াগন নিয়ে আম, শাক-সবজিসহ যে কোনো ধরনের পার্সেল মালামাল এতে বহন করা যাবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *