‘ঝড়ের মধ্যে বেরোলেন কেন’ প্রশ্নে সাংবাদিককে যে উত্তর দিলেন ভারতীয় – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

আন্তর্জাতিক ডেস্ক  :  ঘূর্ণিঝড় ইয়াসের প্রলয়ঙ্করী রূপ দেখতে হয়নি ভারতীয়দের। এ যাত্রায় বড় বিপদ থেকে বেঁচে গেছেন তারা। তবে বুধবার দিনের প্রথমভাগে বেশ ভয় পাইয়ে দিয়েছিল ঝড়টি। এর প্রভাবে কয়েক ফুট উচ্চতায় জলোচ্ছ্বাসে তলিয়ে যায় ওড়িশা-পশ্চিমবঙ্গের বেশ কিছু এলাকা। এতে অন্তত দুইজনের মৃত্যু হয়েছে। অথচ এমন পরিস্থিতির মধ্যেই হাস্যরসের জন্ম দিয়েছেন ভারতের কিছু সাধারণ মানুষ ও সাংবাদিক।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবর অনুসারে, বুধবার ওড়িশার কিছু এলাকায় ইয়াসের প্রভাবে প্রবল ঝড়ো হাওয়া এবং ভারী বৃষ্টিপাত হচ্ছিল। এ অবস্থার খবর সংগ্রহ করছিলেন স্থানীয় টিভি চ্যানেল নক্ষত্র নিউজের এক সাংবাদিক।

কিন্তু অমন ভয়ংকর আবহাওয়ার মধ্যেই কিছু লোককে বাইরে দেখে বেশ অবাক হন ওই সাংবাদিক। এজন্য তিনি একজনের কাছে প্রশ্ন করেন, ‘জোর বাতাস বইছে, ঝড় আসতে চলেছে… এরপরও আপনি ঘরের বাইরে বেরিয়েছেন কেন?’

এসময় সাংবাদিকের এ প্রশ্নের বেশ উদ্ভট জবাব দিয়ে বসেন ওই লোক। তিনি বলেন, ‘আপনারা বেরিয়েছেন বলেই তো আমরা বেরিয়েছি! আমরা বের না হলে আপনারা কাদের দেখাতেন?’

ওই ব্যক্তির এমন মন্তব্যের ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। কেউ কেউ জনসাধারণের এমন খামখেয়ালি কর্মকাণ্ডের সমলোচনা করেছেন। আবার কেউ এ নিয়ে হাসাহাসি করছেন।

এমনই এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘কী দয়ালু ব্যক্তি! মানবতার জন্য কত কিছুই না করছেন! তাকে শ্রদ্ধা!’ অর্থাৎ লেখার ভাষায় শ্রদ্ধা থাকলেও তা মূলত ওই লোককে নিয়ে মজা করেই বলা হয়েছে।

এর আগে, ঝড় নিয়ে স্থানীয় কয়েকজন সাংবাদিকের কাণ্ডও নেটিজেনদের মধ্যে বিতর্কের সৃষ্টি করে। এ ধরনের একটি ভিডিওতে এক সাংবাদিককে সাঁতরাতে থাকা দুই উদ্ধারকারীর সাক্ষাৎকার নিতে দেখা যায়। অথচ সেখানে হাঁটুসমান পানিতে দাঁড়িয়েই সাক্ষাৎকারটি নিচ্ছিলেন ওই ভারতীয় সাংবাদিক। তাহলে ওই দুজন সাঁতরাচ্ছিলেন কেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

আবার ঝড়-জলোচ্ছ্বাসের মধ্যে ভয়ংকর পরিস্থিতিতে দাঁড়িয়ে প্রাণের ঝুঁকি নিয়ে খবর প্রচার করার ঘটনাতেও বেশ সমালোচনা চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *