দেশের সাড়ে ৮ হাজার ডাকঘর ডিজিটালে রূপান্তর হয়েছে: প্রধানমন্ত্রী – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার: নতুন ডাক ভবন উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রায় সাড়ে ৮ হাজার ডাকঘর ডিজিটালে রূপান্তর হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ভবনটি উদ্বোধন করেন তিনি।

শেখ হাসিনা বলেন, আগে আমরা পুরো বাংলাদেশে প্রায় পাঁচ হাজারের মতো ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠা করেছিলাম। সেইসঙ্গে ডাকঘরগুলোকে যাতে ডিজিটাল করা যায় তার জন্য কাজ শুরু করেছিলাম।

তিনি বলেন, ডাকঘর যেখানে আছে, সেখানেই যেন কুলিং সিস্টেম থাকে। প্রত্যেকটি উপজেলা, ইউনিয়ন পর্যন্ত যেন এই সেবাটা থাকে।

প্রধানমন্ত্রী বলেন, (ডাক বিভাগের) আধুনিক সুন্দর ভবন হয়ে গেছে। খুবই চমৎকার ডিজাইন। তবে ওর সঙ্গে দুই একটা চিঠি যাচ্ছে এ রকম কিছু থাকলে আরও ভালো লাগত।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে ৩৮টি মডেল ডাকঘর নির্মাণের কাজ হাতে নিয়েছি। কিন্তু আমি চাইব সারা দেশে এটা করে দিতে।

সরকার প্রধান বলেন, ঘরে বসে অনেকে কাজ করে পয়সা উপার্জন করতে পারবে। সেই সঙ্গে কর্মসংস্থান হবে, মানুষ সেবাটাও পাবে। আমাদের সেই ব্যবস্থাটাও করতে হবে।

তিনি বলেন, বিভিন্ন দেশের সঙ্গে আমরা চুক্তি করছি ইউনিভার্সাল পোস্টাল ইউনিয়নের আওতায়। দ্বিপাক্ষিক চুক্তি হচ্ছে।

শেখ হাসিনা বলেন, যেহেতু অনলাইন ক্রয়-বিক্রয় জনপ্রিয়তা লাভ করেছে, কাজেই ডাকঘর পিছিয়ে থাকলে চলবে না। ডাক বিভাগকে আরও ব্যবস্থা নিতে হবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *