সর্বশেষ ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধ অসলো চুক্তির কবর রচনা করেছে: হানিয়া – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, সম্প্রতি সোর্ড অব কুদস সংঘাত ১৯৯৩ সালে স্বাক্ষরিত অসলো চুক্তির কবর রচনা করেছে।

ইসমাইল হানিয়া বুধবার গাজায় কাতারভিত্তিক নিউজ চ্যানেল আলজাজিরাকে দেওয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা এই যুদ্ধে কথিত শতাব্দীর সেরা চুক্তির ওপর কঠোর আঘাত হেনেছি এবং এ যুদ্ধে দখলদার ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণের অসারতা প্রমাণিত হয়েছে।

তিনি গাজা উপত্যকার পুনর্গঠনের কাজকে রাজনীতিকরণের তীব্র বিরোধিতা করে বলেন, এটি একটি মানবিক বিষয়; এ নিয়ে যেন কেউ রাজনীতি করতে না আসে।

হামাস নেতা বলেন, গাজা পুনর্গঠনের প্রচেষ্টায় যে কোনো সহযোগিতাকে আমরা স্বাগত জানাব এবং এখানকার সব কিছুকে আমরা আগের অবস্থায় নিয়ে যাওয়ার চেষ্টা করব।

ইসমাইল হানিয়া বলেন, আমরা দখলদার ইসরাইলকে জানিয়ে দিয়েছি— যে কোনো যুদ্ধ আমাদের ইচ্ছেমতো চলবে। আমরা আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলকে জানিয়ে দিয়েছি, কুদস হচ্ছে আমাদের রেডলাইন। কুদসের অবমাননা সহ্য করা হবে না।

১৯৯৩ সালে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের মধ্যস্থতায় স্বাক্ষরিত অসলো চুক্তিতে ফিলিস্তিন সংকটের দুই রাষ্ট্রভিত্তিক সমাধানের কথা বলা হয়। চুক্তি অনুযায়ী ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষ এখন পর্যন্ত সর্বোচ্চ ছাড় দিলেও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন অধরা রয়ে গেছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *