মাগুরায় রেললাইন নিমার্ণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্ভোধন করলেন প্রধানমন্ত্রী – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মাগুরা সংবাদদাতা : ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার মাগুরায় সম্প্রসারিত নতুন ব্রডগেজ রেল লাইন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

প্রায় ১ হাজার ২০২ কোটি ৪৯ লাখ ৩৫ হাজার টাকার এ প্রকল্পের মধ্যে রয়েছে, বাংলাদেশ রেলওয়ের মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত প্রায় ১৯ দশমিক ৯০ কিলোমিটার মেইন লাইন নির্মাণ, কামারখালী ও মাগুরা স্টেশন ইয়ার্ডে ৪ দশমিক ৯ কিলোমিটার লুপ লাইন নির্মাণ এবং কামারখালী ও মাগুরার উভয় প্রান্তে দুটি নতুন স্টেশন নির্মাণ। এছাড়া এ রেলপথে ছোট-বড় মোট ৩০টি সেতু নির্মাণ কাজ রয়েছে এই প্রকল্পের মধ্যে।

বেলা পৌনে ১২ টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং অপর প্রান্ত মাগুরায় সদর উপজেলার রামনগর হাইস্কুল মাঠে সরকারের রেলওয়ে মন্ত্রী মো: নূরুল ইসলাম সুজন ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেলওয়ে মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য বিরেন শিকদার, খুলনা বিভাগীয় কমিশনার মোহম্মদ ইসমাইল হোসেন, মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম, পুলিশ সুপার জহিরুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু প্রমুখ।

বর্তমান সরকার দেশের প্রতিটি জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনার মহাপরিকল্পনা গ্রহণ করেছে। লক্ষ বাস্তবায়নে মাগুরা জেলাকে নতুন করে রেল সংযোগের আওতায় আনার মধ্যদিয়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চালের জনপথকে রেলসেবা প্রদান করা সম্ভব হবে। মাগুরা জেলাকে পদ্মা সেতুর মাধ্যমে রাজধানী ঢাকা ও দেশের অন্যান্য স্থানের সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে ব্যবসা বাণিজ্য এবং দেশের অভ্যন্তরীণ যোগাযোগের উন্নয়নের সুযোগ সৃষ্টি হবে বলে উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়।

রেলওয়ে মন্ত্রী মো: নূরুল ইসলাম সুজনের সভাপতিত্বে প্রধানমন্ত্রী একই সাথে সুলভ মূল্যে আম পরিবহনের নিমিত্তে চাপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে ম্যাংগো স্পেশাল ট্রেনের শুভ উদ্বোধন করেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *