শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সাত কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

কলেজ সংবাদদাতা : স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ঢাবি অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। 

রোববার (৩০ মে) বেলা সাড়ে ১১টায় রাজধানীর নীলক্ষেত মোড়ে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, একমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া গার্মেন্ট, দোকানপাট, গণপরিবহনসহ সবই চলছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার দীর্ঘদিন একই বর্ষে থাকার ফলে চাকরির বাজারসহ নানাভাবে পিছিয়ে যাচ্ছি আমরা। এতে আমাদের হতাশা বৃদ্ধি পাচ্ছে। অনেকে মানসিক সমস্যায় ভুগছেন। ফলে অবিলম্বে আমরা সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি জানাচ্ছি।’

মানববন্ধনে আসা ইডেন মহিলা কলেজের শিক্ষার্থী মারুফা বিথী জানান, শিক্ষামন্ত্রণালয় থেকে আমাদের জানানো হয়  ২৪  মে সকল ধরনের শিক্ষপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে, পরে ১৩ জুন। কিন্তু গতকাল আমরা যা জেনেছি যে শিক্ষাপ্রতিষ্ঠান আদৌ খুলবে কি না সন্দেহ, তাই আমরা আর আস্থা রাখতে পারছি না ১৩ জুন শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে সেই পরিপ্রেক্ষিতে আজ সাত কলেজের শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে অবস্থান করছি। আমাদের দাবি একটাই স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে, আমাদের দাবি যদি মেনে না নেওয়া হয় আমরা পরবর্তীতে আরো কঠোর কর্মসূচিতে যাব।

অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে কলেজ খোলার না হলে আবারও নীলক্ষেত মোড় অবরোধ করে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন ঢাকা কলেজের শিক্ষার্থী সাইফুল ইসলাম। 

তিনি বলেন, দেশে সবকিছুই যখন স্বাভাবিকভাবে চলছে, তখন শুধুমাত্র করোনার দোহাই দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হচ্ছে। করোনার টিকাই যদি একমাত্র কারণ হয়, তবে প্রথম ধাপে কেন ব্যবস্থা গ্রহণ করা হলো না। তাছাড়া বিশ্ববিদ্যালয় পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে যখন শিক্ষার্থীদের টিকা দেওয়ার ব্যাপারে আলোচনা চলছে, তখন সাত কলেজ প্রশাসন একেবারে নীরব। আমরা এমন বৈষম্যের অবসান চাই। অতি দ্রুত পরামর্শক কমিটি এবং কলেজ প্রশাসন আলোচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার রোডম্যাপ ঘোষণা করবে- এমনটাই প্রত্যাশা করছি। অন্যথায় আমরা কঠোর আন্দোলন করব।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *