চসিক মেয়রের উদ্যোগে নগরীর পাঁচ স্পটে করোনা বুথ স্থাপন – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

চট্টগ্রাম ব্যুরো : নগরীর বহদ্দার হাট পুলিশ বক্স, চিটাগাং শপিং কমপ্লেক্স, চকবাজার চক সুপার মার্কেট, সার্কিট হাউজের সামনে ও সিটি কর্পোরেশন শাহ আমানত সুপার মার্কেটসহ নগরীর ৪১টি ওয়ার্ডে এ করোনা বুথ স্থাপন করা হয়েছে। 

এসব বুথে হ্যান্ড মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার রয়েছে। বহদ্দারহাট পুলিশ বক্সের সামনে থেকে রোববার সকালে করোনা বুথ স্থাপনের এই কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকতা মোস্তাফিজুর রহমান। 

এ সময়  উপস্থিত ছিলেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নিলু নাগ, মেয়রের বক্তিগত সহকারী মো.মোস্তাফা কামাল চৌধুরী দুলাল ও সহকারী ইসপেক্টর অধির চৌধুরী, কামাল উদ্দিন, সাবেক মহানগর ছাত্রলীগনেতা শিবু প্রসাদ চৌধুরী, রতন ঘোষ, মোরশেদ আলম, হোসাইন আহমেদ রুবেল, মো. জাহেদ, মামুনুর রশীদ, গোবিন্দ দত্ত, মো. রতন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। 

করোনা বুথ স্থাপনকালে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর উদ্যোগে নগরীর ৪১টি ওয়ার্ডে করোনা বুথ স্থাপন করা হচ্ছে। সাধারণত পথ চলতি মানুষ অসাবধনতা বশত মাস্ক পরিধান ছাড়াই বিভিন্ন কাজে ঘর থেকে বের হন। এতে নিজে আক্রান্ত হওয়ার পাশাপাশি সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি রয়েছে। আবার সমাজের নিম্নবিত্ত শ্রেণির কাছে মাস্ক পরিধান ও নিয়মিত সাবান দিয়ে হাত ধোয়ার বিষয়টা বাড়তি ব্যয়। যে কারণে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ ও জীবন জীবিকা রক্ষায় ফ্রিতে মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার প্রাপ্তি নিশ্চিতে প্রতি ওয়ার্ডে এই করোনা বুথ স্থাপন করা হচ্ছে। আশকরি নগরবাসী নিজেরা সচেতন হয়ে মাস্ক পরিধান করে প্রয়োজনীয় কাজে ঘর থেকে বের হবেন। তবে প্রয়োজন ছাড়া অহেতুক ঘুরাঘুরি না করলে স্বাস্থ্য ঝুঁকির সম্ভাবনা কম।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *