ফোনে ভিডিও এডিট করার সহজ যত অ্যাপস – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

বিজ্ঞান প্রযুক্তি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি :    ভিডিও পোস্টের জন্য একটি স্ক্রিপ্ট, ভিডিওর শুটিং এবং পাশাপাশি সম্পাদনাগুলো খুব গুরুত্বপূর্ণ। আর এই ভিডিও সম্পাদনার জন্য বেশির ভাগ ব্যবহারকারী নিজেদের স্মার্টফোন ব্যবহার করে। কেননা, সকলের কাছে ল্যাপটপ বা কম্পিউটার নেই। আবার থাকলেও হয়তো অনেকে সেখান থেকে ভিডিও সম্পাদন করতে পটু নয়। আর সেই জন্য এই প্রতিবেদনে বেশকিছু ভিডিও সম্পাদনার অ্যাপ্লিকেশনের কথা উল্লেখ করা হল, যা থেকে সহজে নিজের ভিডিওগুলির সম্পাদনা করা যাবে।

১. ভিভাকাট

ভিডিও সম্পাদনার জন্য ভালো এবং সহজ অ্যাপ্লিকেশনের মধ্যে একটি হচ্ছে ভিভাকাট। এই অ্যাপে বেশকিছু ভিএফএক্স (VFX) এর ব্যবস্থা রয়েছে। এর পাশাপাশি এই অ্যাপের সাহায্যে গ্রাহকরা ভিডিও সঙ্গে নিজের পছন্দ মতো সংগীতও যুক্ত করতে পারে। ভিভাকাট ব্যবহার করা খুব সহজ। এমনকি প্রথম বার ব্যবহারকারীরাও এটি সহজে ব্যবহার করতে পারে।

২. মোশন নিঞ্জা

ভিডিও সম্পাদনের জন্য মোশন নিঞ্জা একটি অন্যতম ভালো অ্যাপ্লিকেশন। এই অ্যাপে গ্রাহকরা পায় একাধিক ফন্ট, এবং ভালো এফেক্ট (effects) ও ফিল্টারে সুবিধা । এর পাশাপাশি এই অ্যাপের মাধ্যমে ভিডিও সঙ্গে মিলয়ে শিরোনাম এবং স্টিকার ব্যবহার করতে পারে গ্রাহকরা। ট্রেডিশন ট্রান্সসেশন এর সুবিধাও পাওয়া যায় মোশন নিঞ্জা অ্যাপ্লিকেশনে।

৩.ফিলমোরা গো

ফিলমোরা গো ভিডিও সম্পাদনার জগতের একটি বেশ সুপরিচিত অ্যাপ্লিকেশন। এমনকি এটির একটি পিসি সংস্করণ রয়েছে, যা মোবাইল সংস্করণ হিসাবেও সহজে ব্যবহার করা যায়। ফিলমোরা গো বিভিন্ন ধরনেরর টেমপ্লেট সরবরাহ করে থাকে গ্রাহকদের। এই টেমপ্লেটগুলো ব্যবহার করা যায় ইনস্টাগ্রাম রিলস বা এমএক্স টাকটাকেও।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *