মঙ্গলবার থেকে ঢাকা-কক্সবাজার রুটে ফ্লাইট চালু – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার: প্রায় দুই মাস পর আগামীকাল মঙ্গলবার থেকে ঢাকা থেকে কক্সবাজার রুটে ফ্লাইট চালু হচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ তিনটি বিমান সংস্থাকে শর্তসাপেক্ষে ফ্লাইট চালানোর অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এক কর্মকর্তা।

সোমবার দুপুরে পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান ছাড়া বেসরকারি দুই এয়ারলাইন্সের পক্ষ থেকে ঢাকা-কক্সবাজার রুটে প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনার কথা জানানো হয়েছে। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে কাল থেকে রুটটিতে ফ্লাইট চলবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, স্বাস্থ্যবিধি মেনে ঢাকা-কক্সবাজার গন্তব্যে ফ্লাইট পরিচালিত হবে। যদিও এ ব্যাপারে এখন পর্যন্ত নির্দেশনা আসেনি। নির্দেশনা আসবে, সে অনুযায়ী প্রস্তুতি নেওয়া হচ্ছে।

ইউএস-বাংলা জানিয়েছে, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী করানাকালীন সময়ে সকল ধরনের স্বাস্থ্য সতর্কতা মেনে প্রতিদিন ঢাকা থেকে কক্সবাজার রুটে দুটি করে ফ্লাইট পরিচালনা করবে। এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি আরো জানান, ঢাকা থেকে সকাল সাড়ে ৯টা ও দুপুর সাড়ে ৩টায় কক্সবাজারের উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাবে এবং কক্সবাজার থেকে সকাল ১১টা ৫ মিনিট ও বিকেল ৫টা ৫ মিনিটে ঢাকার উদ্দেশে ফ্লাইট উড্ডয়ন করবে। ঢাকা থেকে কক্সবাজারের ন্যূনতম ভাড়া সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ের জন্য মোট ৪২৯৯ টাকা ও রিটার্ন ভাড়া ৮ হাজার ৫৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

ঢাকা থেকে কক্সবাজার ছাড়াও অভ্যন্তরীণ গন্তব্য চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশালে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে তারা আগামীকাল থেকে ঢাকা-কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনা শুরু করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছে নভোএয়ার কর্তৃপক্ষ। সংস্থাটি ঢাকা থেকে সকাল সাড়ে ৯টা ও বিকাল ৩টা এবং কক্সবাজার থেকে সকাল ১১টা ৫ মিনিটে ও বিকাল ৪টা ৩৫ মিনিটে প্রতিদিন দুইটি করে ফ্লাইট পরিচালনা করবে।

করোনাভাইরাস মহামারীর দ্বিতীয় ঢেউয়ের কারণে গত ৫ এপ্রিল থেকে যাত্রীবাহী ফ্লাইট বন্ধ ছিল। পরে কয়েকটি দেশে শর্তসাপেক্ষে আন্তর্জাতিক ফ্লাইট চালু করা হয়। আর ২১ এপ্রিল থেকে দেশের সবচেয়ে বড় পর্যটন গন্তব্য কক্সবাজার ছাড়া অভ্যন্তরীণ অন্য রুটে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট চালু করা হয়।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *