নিয়ামতপুর উপজেলা সাত দিনের বিশেষ লকডাউনে প্রেস ব্রিফিং – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নিয়ামতপুর (নওগাঁ) সংবাদদাতা :  নওগাঁর নিয়ামতপুরে করোনা সংক্রমন আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় সাত দিনের বিশেষ লকডাউনে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বুধবার  (২জুন) সাড়ে ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে নওগাঁঁ জেলাপ্রশাসক হারুন অর রশিদ এর স্বাক্ষরিত প্রেস বিফ্রিংয়ে এই সিদ্ধান্ত জানান উপজেলা নির্বাহী অফিসার ।

বৃহস্পতিবার (৩ জুন) রাত ১২ টা ১ মিনিট থেকে পরবর্তী সাতদিন এই বিশেষ লকডাউন বলবত থাকবে। ১৫ টি বিধি নিষেধ আরোপ করে একটি গণ বিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। 

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে প্রেস ব্রিফিং-এ বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, অফিসার ইন চার্জ হুমায়ন কবির, উপজলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ তোফাজ্জল হোসেন।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা জানান, সমপ্রতি নওগাঁর নিয়ামতপুরে করোনা ভাইরাস সংক্রমন আশংকা জনক হারে বৃদ্ধি পেয়েছে।  সংক্রমন রোধে স্বাস্থ্য অধিদপ্তরের করা সুপারিশের ভিত্তিতে মঙ্গলবার রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী বৈঠক হয়। সেই বৈঠকে নিয়ামতপুর উপজেলায় সাত দিনের  বিশেষ লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়।
তিনি আরো জানান, লকডাউন ঘোষিত এলাকায় সকল ধরনের জরুরী পরিসেবা ও পণ্যবাহী পরিবহন চালু থাকবে। বন্ধ থাকবে এনজিও’র সকল কার্যক্রম, মার্কেট, হোটেল, চা ষ্টল, রেস্তোরা, পশুর হাটসহ অন্যান্য হাট। কাঁচা বাজার উম্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে বসতে পারবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ তাঁর বক্তব্যে করোনা সংক্রমণ রোধে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।
প্রেস ব্রিফিং কালে দৈনিক করতোয়া উপজেলা প্রতিনিধি ও একাত্তর বাংলা টিভির প্রতিনিধি তোফাজ্জল হোসেন, দৈনিক ভোরের ডাকের উপজেলা প্রতিনিধি ও চ্যালেন থী বাংলা টিভির জেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম, দৈনিক তৃতীয় মাত্রার উপজেলা প্রতিনিধি ইমরান ইসলাম,  দৈনিক সকালের সময় প্রতিনিধি জাবেদ আলী, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি জনি আহমেদ,  দৈনিক আমার সংবাদের প্রতিনিধি রফিকুল ইসলাম,  দৈনিক জবাবদিহির প্রতিনিধি সাহান সা, দৈনিক নয়া দিগন্তের প্রতিনিধি  জামাল হোসেন, দৈনিক মানবকণ্ঠের প্রতিনিধি আইনুল হক, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি এসে, এ সাগর, দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি শাহজাহান সাজু, দৈনিক যুগান্তরে প্রতিনিধি রেজাউল ইসলাম সেলিম,   সাংবাদিক  দেলোয়ার হোসেন শিমুল,  আব্দুল মতিন,  শাকিল আহমেদ, আল মাহমুদ, সিরাজুল ইসলাম, রুহুল আমীন, জামিল হোসেন উপস্থিত ছিলেন।

নিয়ামতপুর উপজেলায় গত মার্চ মাস থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ৭০ জনের, করোনা সনাক্ত হয়েছে ১শ ৬৭ জনের। নমুনা সংগ্রহের বিবেচনায় এ উপজেলায় করোনা সনাক্তের হার ১৫.৬০ শতাংশ, হাসপাতালে ভর্তি রয়েছে ৪জন। ১শ ৬৭ জন করোনা সনাক্তের মধ্যে গত দুই সপ্তাহেই ৬২ জন সনাক্ত হয়েছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *