ভারতে করোনায় ২৪ ঘণ্টায় ৩২০৭ মৃত্যু – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

কোভিড ১৯-এর দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে তিন হাজার ২০৭ জনের মৃত্যু হয়েছে।  এ সময়ে নতুন করে এক লাখ ৩২ হাজার ৭৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এক লাখ ৩২ হাজার ৭৮৮ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছে দুই কোটি ৮৩ লাখ সাত হাজার ৮৩২ জন।  গত ২৪ ঘণ্টায় তিন হাজার ২০৭ জনসহ মোট মৃত্যু বেড়ে দাঁড়াল তিন লাখ ৩৫ হাজার ১০২ জনে।

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় লকডাউন আরোপসহ নানা পদক্ষেপ নেয় ভারত সরকার। এতে করে সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে।  মঙ্গলবার শনাক্ত রোগীর সংখ্যা ছিল এক লাখ ২৭ হাজার ৫১০ জন। আর মৃত্যুর সংখ্যা ছিল দুই হাজার ৭৯৫ জন।  তবে মঙ্গলবারের তুলনায় বুধবার মৃত্যু এবং সংক্রমণ দুটোই বেড়েছে। এর আগে মে মাসে প্রায় প্রতিদিনই শনাক্ত রোগীর সংখ্যা ছিল তিন থেকে চার লাখের মধ্যে। কয়েক দিন শনাক্ত রোগীর সংখ্যা ছিল চার লাখেরও বেশি। এ সময় প্রায় প্রতিদিনই  তিন থেকে সাড়ে তিন হাজারের বেশি মানুষ মারা গেছে।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বে বুধবার সকাল পর্যন্ত ১৭ কোটি ১৯ লাখ ৩৮ হাজার ৫৮৬ জন আক্রান্ত হয়েছেন।  মৃত্যু হয়েছে ৩৫ লাখ ৭৫ হাজার ৭৮২ জনের।  সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এর পর ব্রাজিলে। তার পরই রয়েছে ভারত।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *