জগন্নাথপুরে মাদক ব্যবসা ও জোয়া খেলা বৃদ্ধি পেয়েছে – bnewsbd.com

আইন-আদালত

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ

জগন্নাথপুরে ইয়াবা, গাঁজা ও চোলাই মদ এবং জোয়া খেলা সহ অসামাজিক কার্যকলাপ আবারো বৃদ্ধি পেয়েছে। যার ফলে স্কুল – কলেজগামী শিক্ষার্থীরা সহ উঠতি বয়সী যুব সমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে।
২০২০ সাল থেকে ২০২১ সালের শুরুর দিকে স্থানীয় পুলিশ প্রশাসন ও র‌্যাব এর বিভিন্ন অভিযান পরিচালনাকালে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার বিভিন্ন এলাকার অনেক  মাদক ব্যবসয়ী ও মাদকাসক্ত সহ জোয়াড়ীরা গ্রেপ্তার হয়ে জেলে যাওয়ার পাশা-পাশি  অনেকেই গাঁঢাকা দিলেও চলতি সনের বিগত দুই /তিন মাস ধরে অত্র উপজেলার বিভিন্ন হাট-বাজার ও গ্রাম এলাকায় আবারো মাদক ব্যবসায়ী ও মাদকাসক্ত এবং  জুয়াড়ীদের উপদ্রব ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।

এ ব্যাপারে ৩ রা জুন  রোজ বৃহস্পতিবার  সরেজমিনে ঘুরে দেখা যায় ও নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তির সাথে আলাপ করে জানাযায়, উপজেলা সদর জগন্নাথপুর বাজার, কলকলিয়া বাজার, মোহাম্মদগঞ্জ বাজার, রানীগঞ্জ বাজার, রসুলগঞ্জ বাজার, শ্রীরামসি বাজার ও চিলাউড়া বাজারে অতি সুকৌশলে সুশীল সমাজ ও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে  মাদক ব্যবসায়ীরা ফেরী করে ইয়াবা,গাঁজা ও চোলাই মদ সহ ভারতীয় অফিসার, ডাইজিন,রয়েল ও পেনেসিডিল নামক মাদকদ্রব্য স্কুল -কলেজগামী শিক্ষার্থী সহ উঠতি বয়সী যুব সমাজ এর নিকট প্রকাশ্য দিবালোকে বিক্রি করছে।

হাতের নাগালে পেয়ে  এসকল মাদকদ্রব্য সেবন এর কারনে মরনব্যাধী ক্যান্সার ও শ্বাসকষ্ট সহ বিভিন্ন প্রকার প্রাণঘাতী রোগে আক্রান্ত হওয়ার পাশা-পাশি মানসিক ভাবে বিকারগস্ত হচ্ছে যুব সমাজ। এমনকি  নেশার টাকা যোগানোর তাগিদে চুরি -ছিনতাই ও সন্ত্রাসী সহ নানাবিধ অসামাজিক কার্যকলাপে ধাবিত হচ্ছে। উপজেলার প্রায় ৬০℅ যুব সমাজ মাদকাসক্ত। এছাড়াও অত্রাঞ্চলে তাশ, গাফলা,ক্যারামবোর্ড ও মোবাইল ফোনের মাধ্যমে জোয়া খেলার প্রবনতা ব্যাপক ভাবে বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে প্রায়  পোলট্রি ফার্ম ও মাছের ফিসারী রক্ষণাবেক্ষণ এর জন্য নির্মিত বাসায় (ঘর) প্রতিনিয়ত জোয়া খেলা হচ্ছে।
মাদকাসক্ত ও জুয়াড়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য স্থানীয় প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন সচেতন মহল।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *