নিজেদের দেশে কোপা আমেরিকা খেলতে চান না নেইমার-ক্যাসেমিরোরা – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্পোর্টস ডেস্ক  :   আসন্ন কোপা আমেরিকা নিয়ে অনিশ্চয়তা যেন কাটছেই না। বারবার চলে আসছে ভেন্যু বদলের প্রসঙ্গ। সবশেষ নির্ধারণ করা হয়েছিল, ব্রাজিলের মাটিতে হবে এবারের কোপা আমেরিকার পুরো আসর। কিন্তু এখন সেটিও একপ্রকার অনিশ্চিতই বলা চলে।

শুরুতে কোপা আমেরিকার যৌথ আয়োজক ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনা। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও রাজনৈতিক অস্থিরতার কারণে শুরুতে নিজেদের নাম সরিয়ে নেয় কলম্বিয়া। পরে করোনার কারণে আর্জেন্টিনাও অপারগতা প্রকাশ করে কোপা আয়োজনে।

তাই সবশেষ ঠিক করা হয়, ব্রাজিলেই হবে কোপা আমেরিকার সব খেলা। কিন্তু বাস্তবতা বলছে, আর্জেন্টিনা-কলম্বিয়ার চেয়েও ব্রাজিলের করোনা পরিস্থিতি ভয়াবহ। মূলত দেশটির সরকার ছাড়া আর কেউই চায় না সেখানে কোপা হোক। এমনকি খেলোয়াড়রাও নিজেদের দেখে কোপা আমেরিকার পক্ষে নন।

শনিবার ভোরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ইকুয়েডরকে ২-০ গোলে হারানোর পর সরাসরিই এ কথা জানিয়েছেন ব্রাজিল ফুটবল দলের অধিনায়ক ক্যাসেমিরো। আগামী মঙ্গলবার প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের পর এ বিষয়ে আনুষ্ঠানিক মন্তব্য করার কথাও জানিয়েছেন তিনি।

ক্যাসেমিরো বলেছেন, ‘ব্রাজিলে কোপা আমেরিকার ব্যাপারে আমাদের অবস্থান সবাই জানে। এর চেয়ে পরিস্কার করার কিছু নেই। আমরা প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের পর নিজেদের মতামত তুলে ধরব।’

এসময় তিনি জানান, শুধু ইউরোপিয়ান ক্লাবে খেলা ফুটবলাররাই নয়, ব্রাজিলে কোপা আমেরিকা না করার পক্ষে জাতীয় দলের সবাই। এমনকি দলের কোচ তিতেও রয়েছেন খেলোয়াড়দের পক্ষে।

এদিকে ব্রাজিলের গণমাধ্যমের খবর অনুযায়ী, দেশটির জনগণও চায় না করোনাভাইরাসে এমন পরিস্থিতির মধ্যে ফুটবলের এত বড় একটা আসর হোক তাদের দেশে। ব্রাজিল থেকে কোপা আমেরিকা সরিয়ে নেয়ার জন্য এরই মধ্যে কয়েক দফা আন্দোলনও হয়ে গেছে সেখানে।

উল্লেখ্য, আগামী ১৩ জুন বাংলাদেশ সময় দিবাগত রাত থেকে শুরু হওয়ার কথা রয়েছে কোপা আমেরিকা। অর্থাৎ অল্পসময়ের মধ্যেই সবকিছু চূড়ান্ত করতে হবে লাতিন আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবলকে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *