পাপুলের আসনে ভোট: প্রচার শেষ ১৯ জুন – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার: আসন্ন লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের প্রচারের সময় শেষ হবে আগমী ১৯ জুন সকাল ৮টায়। তারপর আর কোনো প্রচার চালানো যাবে না।

গত ১১ এপ্রিল এ আসনে ভোটের দিন নির্ধারিত থাকলে ১০ দিন আগে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। এরপর করোনার জন্য দ্বৈবদুর্বিপাকের কারণ দেখিয়ে পরবর্তী নব্বই দিন সময় নেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। সে সময়ও শেষ হয়ে আসায় গত ৩ জুন এ আসনের ভোটের জন্য ২১ জুন তারিখ দিয়েছে ইসি।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৮ অনুসারে ভোটগ্রহণ শুরুর ৪৮ ঘণ্টা আগে প্রচার বন্ধ করার বিধান রয়েছে।

এ হিসেবে ১৯ জুন সকাল ৮টার মধ্যে সব ধরনের প্রচার বন্ধ করতে হবে প্রার্থী ও সমর্থকদের। কারণ ভোটগ্রহণ শুরু হবে ২১ জুন সকাল ৮টায়।

ইসির নির্বাচন পরিচালনা শাখা জানিয়েছে, এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছিলেন তিনজন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের নুর উদ্দিন চৌধুরী নয়ন, জাতীয় পার্টির শেখ মো. ফায়িজ উল্যাহ শিপন ও বাংলাদেশ কংগ্রেসের মো. আবুল কালাম আজাদ বাবুল। এদের মধ্যে বৈধ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের নুর উদ্দিন চৌধুরী নয়ন, জাতীয় পার্টির শেখ মো. ফায়িজ উল্যাহ শিপন।

একাদশ জাতীয় সংসদে এ আসনে স্বতন্ত্র থেকে নির্বাচিত হয়েছিলেন মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল। গত ২৮ জানুয়ারি কুয়েতের ফৌজদারি আদালত পাপুলকে কারাদণ্ডে দণ্ডিত করায় তার লক্ষ্মীপুর-২ আসনটি ২২ ফেব্রুয়ারি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। আসন শূন্য ঘোষণা গেজেট নির্বাচন কমিশনে পাঠানো হলে গত ৩ মার্চ উপ-নির্বাচনের তফসিল দেয় ইসি।

পাপুলের বিরুদ্ধে কুয়েত সরকার মানবপাচার ও অর্থপাচারের অভিযোগ এনে ২০২০ সালের ৭ জুন আটক করেছিল। তারপর বিচারকাজ শেষে দেশটির আদালত ২৮ জানুয়ারি রায় দেন। তার স্ত্রী সেলিনা ইসলামও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য (এমপি)।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *