পুষ্টি মেধা দারিদ্র বিমোচন, প্রাণি সম্পদ প্রদর্শনীর আয়োজন – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মো. সাইফুল ইসলাম, ময়মনসিংহ প্রতিনিধি : পুষ্টি মেধা দারিদ্র বিমোচন, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ময়মনসিংহ সার্কিট হাউজ প্রাঙ্গণে প্রাণি সম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়।

শনিবার সকাল সাড়ে ১১ টায় মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন প্রাণি সম্পদ অধিদপ্তরের উপজেলা প্রাণিসম্পদ দপ্তর,ভেটেরিনারি হাসপাতাল, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর যৌথ আয়োজনে প্রাণি সম্পদ প্রদর্শনী-২০২১ এর উদ্বোধন করা হয়।

প্রাণি সম্পদ প্রদর্শনীতে ৩০ টি সুসজ্জিত স্টলে গরু, ছাগল, হাঁস, মুরগি,বিভিন্ন জাতের পাখি এবং প্রাণী থেকে প্রাপ্ত খাদ্য সামগ্রী ডিম, দুধ, এবং দুধ থেকে তৈরি বিভিন্ন জাতের মিষ্টি জাতীয় খাবারও স্টলে স্থান পেয়েছে। একই সাথে প্রাণী খাদ্য ও প্রাণী চিকিৎসা বিষয়ও স্টলে স্থান পেয়েছে।

করোনা কালীন স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীরা এসব স্টল ভিজিট করতে দেখা যায়। অনুষ্ঠানে ময়মনসিংহ সদর উপজেলার ইউএনও মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ময়মনসিংহের জেলা প্রাণি সম্পদ অফিসার ডাঃ মোহাম্মদ ওয়াহেদুল আলম,ভেটেরিনারি হাসপাতালে দায়িত্বরত ডাঃ রুহুল আমীন, সদর উপজেলার উপজেলার ইউ এলও ডাঃ আহসান হাবীব, এবং সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মুস্তাফিজুর রহমান শাহীন প্রমূখ। বক্তাগণ মানব জীবনে প্রাণী প্রোটিনের প্রয়োজনীয়তা এবং প্রাণি সম্পদের উপর কর্মসংস্থানের বিপুল সম্ভাবনার উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *