স্ট্যাম্প জালিয়াতি করে কোটিপতি দুই পিয়ন – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভোরের ডাক ডেস্ক: স্ট্যাম্প জালিয়াতির মাধ্যমে মেহেরপুর ডিসি অফিসের পিয়নরা বনে গেছেন কোটিপতি।

সম্প্রতি ১৪ কোটি টাকার স্ট্যাম্প জালিয়াতির ঘটনা ফাঁস হলে বেরিয়ে আসে তাদের অর্থবিত্ত ও সম্পদের সন্ধান। জালিয়াতির ঘটনায় মেহেরপুর ডিসি অফিসের নাজিরের বিরুদ্ধে সদর থানায় মামলা হলেও ধরা পড়েনি তিনি। 

জেলা প্রশাসক বলছেন, জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শতবিঘা সম্পত্তি, একাধিক বাড়ি, গাড়ি, ট্রাক, বাস, পেট্রোল পাম্প, ইটভাটা, ফ্যাক্টরি, ক্লিনিক, বেসরকারী ব্যাংক এজেন্সির মালিক। ষ্ট্যাম্প জালিয়াতি, রাজস্ব ফাঁকি এবং রাজস্ব চুরির মাধ্যমে গত ১০ বছরে এত সব সম্পদ গড়েছেন। বলা হচ্ছে মেহেরপুর ডিসি অফিসের পিয়নদের কথা। 

গত ৭ মে ১৪ কোটি টাকার ষ্ট্যাম্প কেলেঙ্কারী ও আত্মসাৎ চেষ্টা ধরা পড়লে বেরিয়ে আসে তাদের কোটিপতি হওয়ার কাহিনী। পরে ২১ মে সদর থানায় ডিসি অফিসের নাজির রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা হয়েছে।  

রফিকুল তাঁর দুই স্ত্রী ও ছেলের নামে পাহাড় সমান সম্পদ গড়েছেন। সহযোগী সুফলেরও রয়েছে শত কোটি টাকার সম্পদ। এদের অনেকেই এখন গা-ঢাকা দিয়েছেন। ধরা পড়েনি একজনও। স্থানীয়রা বলছেন, ভয়ে এতদিন কথা বলতে চাননি কেউ।  

স্থানীয় রাজনীতিবিদরা বলছেন, এটা তাদের জন্য লজ্জার। তাঁরা এই দুর্নীতিবাজদের সম্পদ জব্দ করতে দুদক ও এনবিআরের হস্তক্ষেপ চেয়েছেন।  

অভিযুক্ত সুফলের বক্তব্য তার কোনো সম্পত্তি নেই। সবই তার ভাইদের। তিনি বলেন, যারা বলছে আমার শত শত কোটি টাকার সম্পত্তি আছে তারা এগুলোর প্রমাণ দেখাক। এসবই আমার ভাইয়ের। আমার ভাইকে জিজ্ঞেস করলেই বুঝা যাবে কার সম্পত্তি।

এদিকে সরকার সুযোগ করে দেয়ায় সম্পদ গড়েছেন বলে দাবি করেছেন অভিযুক্ত রফিকুল ইসলামের প্রথম স্ত্রী।  

মামলা সিআইডি তদন্ত করছে। তবে ঊর্ধ্বতনদের অনুমতি ছাড়া কথা বলতে চায়নি সংস্থাটির কর্মকর্তা। 

অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) এএসপি মাকসুদুর রহমান বলেন, আমি এসপি স্যারের সাথে কথা বলছি। উনি বলেছেন অফিসিয়ালি যদি অনুমতি আনা হয় তাহলেই এ বিষয়ে কথা বলবেন।

জেলা প্রশাসক মনসুর আলম খান বলেন, যাদের এই অপরাধের সঙ্গে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। বাকীটা তদন্ত করে অন্য কেউ জড়িত থাকলে বা পূর্বেও এমন কেউ ছিল কি না তা খতিয়ে দেখা হবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *