‘গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই নির্বাচন থেকে সরেছে বিএনপি’ – bnewsbd.com

রাজনীতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে।

তিনি বলেন, সরকারের সমালোচনা করতে গিয়ে বিএনপি এখন সত্য প্রকাশ করতেও ভুলে গেছে।

ওবায়দুল কাদের রোববার বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী হকার্স লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি আলোচনা সভায় যুক্ত হন।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের অর্থনৈতিক সক্ষমতা বাড়ার পাশাপাশি বেড়েছে বাজেট বাস্তবায়ন দক্ষতা।

বিএনপিকে তাদের শাসনামলের কথা স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রতি বছর বাজেট প্রণয়নের আগে বিএনপির অর্থমন্ত্রীকে প্যারিস কনসোর্টিয়াম তথা দাতা গোষ্ঠীর বৈঠকে ভিক্ষার ঝুলি নিয়ে ছুটতে হতো।

দাতাদের দয়ার উপর নির্ভর করেই তখন বাজেট হতো বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

বর্তমানে শেখ হাসিনার সুদক্ষ ও ভবিষ্যতমুখী নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের আরো বলেন, বিদেশ নির্ভরতা নয়, নিজস্ব সম্পদের উপর ভিত্তি করেই এখন বাজেট প্রণীত হচ্ছে।

সরকারের অন্ধ সমালোচনা করতে গিয়ে বিএনপি দেশ ও জাতির অর্জনকেও অস্বীকার করছে বলে দাবি করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বাংলাদেশের লড়াকু জনমানুষের আর্থ সামাজিক সফলতাকেও অস্বীকার করছে বিএনপি।

দেশের ইতিহাসে বিএনপির শাসনকালেই দুর্নীতি আর অনিয়মের বীজ রোপিত হয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিই অনিয়ম, দুর্নীতি এবং দুঃশাসনের ধারক-বাহক ও পৃষ্ঠপোষকতাদানকারী।

বিএনপি ক্ষমতার জন্য যত অন্ধকার পথ রয়েছে সবই চর্চা করেছে এবং করছে বলেও মনে করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, জনগণ বিএনপিকে চিনতে দেরি করলেও এখন তাদের আসল চেহারা জনগণের কাছে স্পষ্ট।

সাম্প্রদায়িকতা, ভারত বিরোধিতা, ধর্মকে রাজনৈতিক ঢাল হিসেবে ব্যবহার, মিথ্যাচার বিএনপি এখন হালে পানি পাচ্ছে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তাদের ষড়যন্ত্র থেমে নেই। দেশ-বিদেশে চলছে নানান ষড়যন্ত্র।

বিএনপি ক্ষমতার জন্য স্বাধীন রাষ্ট্রকেও দুর্বল করতে চায় মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা সরকারের বিরুদ্ধাচারণ করতে গিয়ে দেশ ও জাতির বিরুদ্ধাচরণ করছে।

সরকারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অচল ও অন্তঃসারশূন্য এবং ঢালাও অভিযোগ আনছে বিএনপি- এমন অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, তাদের ‘হাওয়া ভবন’ নামের খাওয়া ভবন আওয়ামী লীগ সৃষ্টি করেনি।

বিএনপির রাজনৈতিক মানস জুড়ে অনিয়ম আর সম্পদ লুণ্ঠনের প্রতিচ্ছবি-উল্লেখ করে তিনি আরও বলেন, তাইতো বিএনপি হেলুসিনেশনে ভুগছে।

হারানো ক্ষমতা ফিরে পেতে বিএনপি মরিয়া তাই তারা দেশকে আবারও অন্ধকারের গহীনে নিয়ে যেতে চায়, কিন্তু জনগণ বিএনপিকে সে সুযোগ আর দেবে বলে মনে হয় না, জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পথচারীদের চলাচলের জন্য ফুটপাত উন্মুক্ত করে দিতে হকার্স লীগের নেতা-কর্মীদের প্রতি বছর জানান।

হকার্স লীগের আহবায়ক এস এম জাকারিয়া হানিফের সভাপতিত্বে বঙ্গবন্ধু এভিনিউয়ে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ডক্টর আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ হকার্স লীগের নেতারা।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *