দুইটি বিদেশি প্রতিষ্ঠানের সাথে বেপজার ১২ মিলিয়ন ডলারের বিনিয়োগ চুক্তি স্বাক্ষর – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভোরের ডাক ডেস্ক : বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) দুইটি সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন প্রতিষ্ঠানের সাথে আজ (০৬ জুন ২০২১) লিজ চুক্তি স্বাক্ষর করেছে। প্রতিষ্ঠান দুইটি ১২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে চট্টগ্রাম ও মোংলা ইপিজেডে কারখানা স্থাপন করবে। এই দুইটিসহ বেপজা চলতি ২০২০-২১ অর্থ বছরে মোট ১২টি প্রতিষ্ঠানের সাথে বিনিয়োগ চুক্তি স্বাক্ষর করল যাদের প্রস্তাবিত বিনিয়োগের পরিমাণ ১২৫.২১ মিলিয়ন মার্কিন ডলার।

একটি চুক্তি স্বাক্ষরকারী প্রতিষ্ঠান সিঙ্গাপুর-শ্রীলঙ্কা মালিকানাধীন কোম্পানি মেসার্স এমএএস সুমন্ত্র ২ প্রাইভেট লিমিটে চট্টগ্রাম ইপিজেডে একটি পোশাক কারখানা স্থাপন করবে। প্রতিষ্ঠানটি ৭.১৮ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে বার্ষিক ২ কোটি ৮৫ লাখ পিস অন্তর্বাস বিশেষ করে ব্রিফ ও ব্রা উৎপাদন করবে। কারখানাটিতে ২৬৭৩ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থান হবে।
একইদিনে, আরেকটি কোম্পানি দক্ষিণ কোরিয়া মালিকানাধীণ মেসার্স গ্যাবো গ্লোবাল লিমিটেড মোংলা ইপিজেডে একটি গার্মেন্টস ও ক্যাম্পিং ম্যানুফ্যাকচারিং কারখানা স্থাপনের লক্ষ্যে বেপজার সাথে চুক্তি স্বাক্ষর করেছে। তারা ৪.৮৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে বাৎসরিক ২৩ লাখ পিস ওভেন গার্মেন্টস, নিট গার্মেন্টস ও ক্যাম্পিং সামগ্রী তৈরি করবে। প্রতিষ্ঠানটিতে ১০৩০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।  

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি এর উপস্থিতিতে বেপজা কমপ্লেক্স, ঢাকায় এই ভুমি ইজারা দলিল  স্বাক্ষর অনুষ্ঠিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মোঃ মাহমুদুল হোসাইন খান এবং এমএএস সুমন্ত্র ২-এর কান্ট্রি হেড মঙ্গলা আথাউদা ও গ্যাবো গ্লোবাল-এর ব্যবস্থাপনা পরিচালক মি. ডু কিউন বেপজা কমপ্লেক্স, ঢাকায় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিসমূহে স্বাক্ষর করেন।
বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মোঃ জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন উভয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *