বাংলাদেশকে করোনার জরুরি সরঞ্জাম দিচ্ছে যুক্তরাষ্ট্র – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

বাংলাদেশকে কোভিড-১৯ মোকাবিলায় জীবনরক্ষাকারী জরুরি সামগ্রী দিচ্ছে যুক্তরাষ্ট্র।  মার্কিন সরকার ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ইউএসএইড) সহায়তায় বাংলাদেশকে জীবনরক্ষাকারী এসব জরুরি সামগ্রী দিচ্ছে।

শনিবার ইউএসএইড এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হাজার হাজার স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় ২ মিলিয়নের (২০ লাখ) বেশি পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) নিয়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ট্রাভিস বিমানঘাঁটি থেকে বিমানবাহিনীর সি-১৭ ফ্লাইট ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছে।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত বিমানবাহিনীর ট্রাভিস ঘাঁটিতে বাংলাদেশে পাঠানোর জন্য বোঝাই হওয়া কোভিড-১৯ মহামারিতে জীবনরক্ষাকারী জরুরি সামগ্রী ঘুরে দেখেছেন।

সেক্রেটারি অব ডিফেন্স লয়েড অস্টিন বলেন, বাংলাদেশের সঙ্গে অংশীদারত্বের বিষয়টি আমাদের কাছে গুরুত্বপূর্ণ।  আমার বিশ্বাস, এই সহায়তা আমাদের মজবুত ও ক্রমবিকাশমান বন্ধনের দৃষ্টান্ত। বাংলাদেশের জনগণকে সহায়তা দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রের বিমান বাহিনী ও ট্রাভিস বিমান বাহিনীঘাঁটিকে তাদের কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ জানাই।

করোনা প্রতিরোধে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সবচেয়ে বড় দাতা দেশগুলোর একটি। যুক্তরাষ্ট্র এ পর্যন্ত বিভিন্ন সংস্থার মাধ্যমে ৮০ মিলিয়ন ডলারের বেশি সহায়তা দিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  করোনা প্রতিরোধে যুক্তরাষ্ট্র বাংলাদেশের জনগণের পাশেই রয়েছে। যুক্তরাষ্ট্র  স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে এবং ২০২২ সালে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্কের ৫০ বছর উদযাপন কবে।

এর আগে যুক্তরাষ্ট্র গত ২০ বছরে বাংলাদেশকে ১ বিলিয়ন ডলারের বেশি স্বাস্থ্য সহায়তা দিয়েছে।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *