কোরাল রীফ রহমান হেরিটেজ হোটেল-কক্সবাজারের বিরুদ্ধে বেআইনি ও চুক্তি বিরোধী কার্যকলাপের অভিযোগ – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নিজস্ব প্রতিবেদক: গত শুক্রবার (৪ জুন) বিকাল ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে কোরাল রীফ রহমান হেরিটেজ হোটেল-কক্সবাজারের বিরুদ্ধে বেআইনি ও চুক্তি বিরোধী কার্যকলাপের অভিযোগ করেছেন চট্টগ্রাম স্লট ওনার্স এসোসিয়েশন এর সভাপতি শামছুল আনোয়ার খান।

তিনি অভিযোগ করেন, কোরাল রীফ প্রপার্টিজ লি: (সি আর পি এল) কর্তৃক সংঘটিত বিভিন্ন অবৈধ, বেআইনী ও চুক্তি বহির্ভূত অন্যায় অনিয়মের মাধ্যমে আমরা স্লট মালিকরা নায্য অধিকার হতে বঞ্চিত হচ্ছি। আমরা স্লট মালিকগণ হোটেলের মালিক হওয়া সত্বেও ডেভেলপার সি আর পি এল হোটেলের মালিক সেজে তাদের ইচ্ছামত কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

কোরাল রীফ প্রপার্টিজ লিঃ কর্তৃক প্রস্তুতকৃত ব্রুশিয়ার এবং প্রচারিত বিজ্ঞাপনে ১ বেড, ১ লিভিং, ১ বাথ, ১ বারান্দা ও ড্রেসিং স্পেসসহ স্বয়ংসম্পূর্ণ স্যুইট বরাদ্দ করা হবে মর্মে ওনারদের অবহিত করা সত্ত্বেও তারা তদমতে স্যুট নির্মাণ করেননি। তারা বিনিয়োগকারীদের অন্ধকারে রেখে বিক্রয় চুক্তিপত্রে উল্লেখিত স্যুটের সাইজের চেয়ে অনেক ছোট সাইজের রুম নির্মাণ করে অধিকন্তু আবার রুমের স্কয়ার ফিট বৃদ্ধি পেয়েছে বলে অমূলক দাবি করে, বিভিন্ন স্লট মালিকদের নিকট থেকে বিভিন্ন পরিমাণ টাকা আদায় করে।

উক্ত প্রপার্টিজ কর্তৃক সম্পাদিত বিক্রয় চুক্তিপত্র ও প্রচারিত বিজ্ঞাপনে হোটেলে মোট ২৩৬ টি স্যুট নির্মাণ করে একটি স্যুটকে সর্বোচ্চ ১২ টি স্লটে ভাগ করা হবে মর্মে উল্লেখ করা হয়। তদমতে ভূমি মালিকের অংশসহ হোটেলের সর্বমোট স্লটের সংখ্যা হয় ২৩৬ x ১২ = ২৮৩২ টি। কিন্তু সি আর পি এল কর্তৃপক্ষ এখন প্রকৃত অবস্থা থেকে সরে এসে অবৈধভাবে একটি কমার্শিয়াল প্রজেক্টে পুরো কনস্ট্রাকশন এরিয়াকে স্কয়ার ফিট হিসেবে ধরে প্রকৃত ২৮৩২ টি সুটের চেয়ে কাগজে কলমে বাড়িয়ে প্রায় ৪,০০০ এর কাছাকাছি সুট গায়ের জোরে গণনা করে এক পাক্ষিকভাবে বিক্রি করেছে। এতে প্রকৃত স্যুট মালিকগণ মারাত্মকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে।

এভাবে প্রকৃত ২৮৩২ টি স্যুটের অধিকাংশ স্যুট বিক্রি করে দিয়েও তারা নাকি এখনও হোটেলের প্রায় অর্ধেকের মালিক। অথচ বিক্রয় দলিলে কমন স্পেস, লবি, সিড়ি, পার্কিং স্পেস ইত্যাদি আমরা স্যুট মালিকদেরও প্রাপ্য হিসাবে উল্লেখিত আছে।

তিনি বলেন, কোরাল রীফ প্রপার্টিজ লিঃ কর্তৃপক্ষ নির্মিত ১৬ তলা বিশিষ্ট “কোরাল রীফ রহমান হেরিটেজ নামীয় হোটেল আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কোন চেইন হোটেল ম্যানেজম্যান্ট কর্তৃক পরিচালনায় সিদ্ধান্ত থাকলেও তা না করে সি আর পি এল এবং ভূমি মালিক যৌথভাবে “গ্র্যান্ড হেরিট্যাজ লিঃ” নামক কোম্পানী গঠন করে মো: ফখরুল ইসলাম কোম্পানীর চেয়ারম্যান এবং ভূমি মালিক মুজিবুর রহমান কোম্পানীর ম্যানেজিং ডাইরেক্টর হিসাবে তাদের ইচ্ছামত হোটেল পরিচালনা করেন।

বিক্রয়কালীন চুক্তি মোতাবেক বিষয় সমূহ আগামী ৩০ দিনের মধ্যে দ্রুত নিষ্পত্তি করা না হলে মানববন্ধন, অফিস ঘেরাসহ আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

উক্ত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্লট এডহক কমিটির আহ্বায়ক মুহাম্মদ গোলাম সারওয়ার ও সদস্য জাহিদ হোসেন ফিরোজ, চট্টগ্রাম স্লট ওনার্স এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি দিদারুল ইসলাম, সাধারণ সম্পাদক আলী হায়দার মামুন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *