সিলেট-৩ আসনের বিজয়ের জন্য লড়বে জাপা – bnewsbd.com

রাজনীতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

সুজন দে : ১৪ জুলাই অনুষ্ঠিতব্য সিলেট ৩ আসনের উপনির্বাচনে অংশ নিবে জাতীয় পার্টি। ইতিমধ্যে আর কোনো উপনির্বাচনে অংশ নিবে না বলে জানিয়েছে বিএনপি। বিএনপি এ উপনির্বাচনে অংশ না নিলে এ আসনের ফলাফল জাপা’র ঘরে আসবে বলে আশাবাদী দলটির শীর্ষনেতারা। এ আসনে নির্বাচনে অংশ নেয়ার জন্য জাপার হাফ ডজন নেতা দৌড়ঝাঁপ শুরু করেছেন। এদের মধ্যে জাপার সাবেক প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক, বিশিষ্ট ব্যবসায়ী ও জাপার কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম বাবুল, সাবেক এমপি ইয়াহইয়া চৌধুরী, জেলার সাধারণ সম্পাদক উছমান আলী চেয়ারম্যান, প্রবাসী আতাউর রহমান আতা, তোফাজ্জল হোসেনের নাম শোনা যাচ্ছে। 

সম্ভাব্য প্রার্থীদের মাঝে আতিকুর রহমান আতিক বিগত সময়ে প্রয়াত কাজী জাফরের সাথে আলাদা দল করায় জাপার প্রেসিডিয়াম সদস্য পদ হারান। ইয়াহইয়া চৌধুরী ছিলেন সিলেট ২ আসনের সংসদ সদস্য। বিগত নির্বাচনে উছমান আলী চেয়ারম্যান নির্বাচন করলেও ভালো ফলাফল করতে পারেননি। 

পার্টির সিনিয়র নেতাদের সাথে আলাপকালে জানা গেছে, প্রার্থীদের বহরে এগিয়ে নজরুল ইসলাম বাবুল। স্থানীয় এই প্রার্থী দক্ষিণ সুরমা এলাকাতেই নয় আসনের অন্তর্গত বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জের প্রতিটি ইউনিয়নে জাতীয়পার্টির তৃণমূলের নেতাকর্মীসহ সাধারণ মানু্ষরে মধ্যে বাবুলকে ঘিরে সাড়া পড়েছে। পোস্টারে ছেয়ে পুরো নির্বাচনী এলাকা। দক্ষিণ সুরমার গোটাটিকর বিসিকে ব্যবসা প্রতিষ্ঠান থাকার সুবাদে তিনি দীর্ঘদিন ধরে এলাকার মানুষের সুখেদুঃখে মিশে রয়েছেন। 

তিনি সিলেটের শীর্ষস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান ‘ফিজা অ্যান্ড কোম্পানি’র ব্যবস্থাপনা পরিচালক। তিনি গার্মেন্টস ব্যবসাসহ বিভিন্ন ব্যবসার সাথে সম্পৃক্ত। প্রতিষ্ঠানগুলোতে অন্তত ২ হাজার মানুষের কর্মসংস্থান রয়েছে। তিনি সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বিপুলভোটে নির্বাচিত পরিচালক হিসেবে দায়িত্ব পালনরত। সিলেটের পাঠকপ্রিয় সংবাদপত্র দৈনিক একাত্তরের কথা’র প্রকাশক তিনি। 

এদিকে গত ২৫ মে নগরীর নাইওরপুলস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে কেন্দ্রীয় ও জেলা জাতীয় পার্টির মোট ৭ জন নেতার একটি বৈঠকেও সিলেট-৩ আসনের আসন্ন উপনির্বাচনে জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম বাবুলকে লাঙল প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানানো হয়। 

সভায় সভাপতি করেন জাপা চেয়ারম্যানের উপদেষ্টা অ্যাডভোকেট গিয়াস উদ্দিন। পরিচালনা করেন সিলেট জেলা জাপার সাবেক সাধারণ সম্পাদক আব্দুস শহীদ লস্কর বশির। উপস্থিত ছিলেন জাতীয় পার্টি চেয়ারম্যানের আরেক উপদেষ্টা মো. আব্দুল্লাহ সিদ্দিকী, কেন্দ্রীয় সাংগঠনিক  সম্পাদক সাইফুদ্দিন খালেদ, কেন্দ্রীয় সদস্য মো. নজরুল ইসলাম বাবুল, সিলেট জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক আব্দুল মালিক খান, অ্যাডভোকেট মো. আব্দুর রহমান চৌধুরী প্রমুখ।

সিলেট-৩ আসনে উপনির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, এ আসনে আমরা তিনবার নির্বাচিত হয়েছি। পার্টির চরম বিপর্যয়ের মধ্যেও এ আসনে আমরা জয়লাভ করেছি। তিনি বলেন, আমরা আশাবাদী অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে জাতীয় পার্টি এ আসনে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করবে।

উল্লেখ্য, সরকার দলীয় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে গত ১১ মার্চ ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মাহমুদ উস সামাদ চৌধুরী মৃত্যুবরণ করায় নির্বাচন কমিশন গত ১৫ মার্চ একাদশ জাতীয় সংসদের ২৩১ সিলেট-৩ আসনটি শূন্য ঘোষণা করেন। করোনা ভাইরাসে প্রকোপ বৃদ্ধি পাওয়ায় উপনির্বাচনটি স্থগিত রাখা হয়েছিলো। বুধবার নির্বাচন কমিশন এ আসনের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। 

দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ নিয়ে গঠিত সিলেট-৩ আসনে মোট ২ লাখ ৫৫ হাজার ৩০৯ ভোটারের মধ্যে পুরুষ ১ লাখ ২৮ হাজার ৬১৮ এবং নারী ভোটার সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৬৯১ জন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *