বুধবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-ইইউ চলচ্চিত্র উৎসব – bnewsbd.com

বিনোদন

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের সঙ্গে সাংস্কৃতিক বিনিময়কে গুরুত্ব দিয়ে ইউরোপীয় ইউনিয়ন প্রথমবারের মতো বাংলাদেশ-ইইউ চলচ্চিত্র উৎসব (বিইইউএফএফ) আয়োজন করতে যাচ্ছে।

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনে এ আয়োজন চলবে আগামী ৯ থেকে ৩০ জুন পর্যন্ত। এ উৎসবে বাংলাদেশ ও ইউরোপের মোট ২৩টি চলচ্চিত্র দেখানো হবে।

বাংলাদেশে থাকা দর্শকরা অনলাইনে উপভোগ করতে পারবেন চলচ্চিত্রগুলো। ইউরোপীয় চলচ্চিত্রগুলো বাংলা সাবটাইটেলসহ দেখা যাবে। বাংলাদেশ-ইইউ এর এই বন্ধুত্বকে উদযাপন করতে চলচ্চিত্র উৎসবে যোগ দেওয়ার অনুরোধ জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন । এ লিঙ্কে গিয়ে (www.beuff.org) বিনামূল্যে এসব চলচ্চিত্র দেখা যাবে।

ঢাকার ইউরোপীয় ইউনিয়ন কার্যালয় আরো জানিয়েছে, ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু হয়ে স্বাধীনতার পর থেকে বাংলাদেশ সরকারের পাশে থেকে সহযোগিতা করে আসছে। নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন, খাদ্য ও পুষ্টি সুরক্ষা এবং সুশাসনসহ অনান্য গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বাংলাদেশের সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে। ইইউ এবং এর অন্তর্ভুক্ত  দেশগুলো টিম ইউরোপ গঠন করে ডিসেন্ট ওয়ার্ক (ভালো কাজ/ কার্যকরী পদক্ষেপ) এবং গ্রিন এনার্জি ট্রানজিশন (সবুজ শক্তি বিনিময়) নামে দুটি নতুন উদ্যোগ নিতে চলেছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *