শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সুবিধা দিচ্ছেন: প্রাণিসম্পদ মন্ত্রী – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

পিরোজপুর সংবাদদাতা: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, শেখ হাসিনার সরকারের সময় এদেশের মুক্তিযোদ্ধারা সর্বোচ্চ সুবিধা পেয়ে থাকেন। মুক্তিযোদ্ধাদের সম্মান হিসেবে তাদের বসবাসের জন্য বীর নিবাস নামের উন্নত ধরনের পাকা ভবন প্রদান, তাদের যাতায়াতের জন্য সরকারি পরিবহনে ভাড়া মওকুফসহ তাদের ২০ হাজার টাকা করে সম্মানী ভাতা দিয়েছেন।

বুধবার (৯ জুন) জেলার নাজিরপুরে মুক্তিযোদ্ধা জাদুঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন, অসহায়দের মধ্যে সাহায্য প্রদানসহ বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের মুক্তিযোদ্ধারা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। পাক হানাদারদের দোসর জামায়াতের নেতৃত্বে দেশের স্বাধীনতাবিরোধী শক্তিরা দেশে হত্যাকাণ্ডসহ ধ্বংসযজ্ঞ চালিয়েছিল। কিন্তু জিয়াউর রহমানসহ খালেদা জিয়ার শাসন আমলে সেই জামায়াতসহ স্বাধীনতাবিরোধী শক্তির দোসর আলী হাসান মোজাহিদের গাড়িতে জাতীয় পতাকা দিয়ে বিএনপি সরকার দেশের মুক্তিযোদ্ধা ও জাতীয় পতাকাকে অপমানিত করেছে।

এদিন দুপুরে উপজেলার স্বাধীনতা মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওবায়দুর রহমানের সভাপতিত্বে ও যুবলীগ নেতা এসএম রোকনুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক মো. আনিসুর রহমান তালুকদার, প্রকল্প পরিচালক মো. হাবিবুর রহমান, উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ প্রমুখ।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়নের উদ্যোগে উপজেলার ১৩ অসহায় পরিবারকে প্রত্যেককে ২ বাল্ডিল ঢেউটিন ও ৬ হাজার টাকা, ক্ষুদ্র নৃগোষ্ঠির ৫ পরিবারকে প্রধানমন্ত্রীর সাহায্য তহফিলের পাঁচটি নতুন ঘর, ১৯ শিক্ষার্থীকে প্রত্যেককে নগদ ৬ হাজার টাকা, ৫৫ জনকে ১ লাখ টাকার শিক্ষা উপকরণ ও ২০ শিক্ষার্থীকে নতুন বাইসাইকেল দেন। এছাড়া উপজেলার ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণের জন্য ৩৮ জন মৎস্য প্রদর্শনী চাষিদের মাছের পোনা, খাবারসহ মৎস্য চাষের বিভিন্ন উপকরণ দেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *