সেনাবাহিনী কর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের ব্যারাক হস্তান্তর – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভোরের ডাক ডেস্ক : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে দেশের বিভিন্ন প্রান্তে উন্নয়নমূলক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ৩৩ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে চাঁদপুর জেলার হাইমচর উপজেলায় ‘আশ্রয়ণ-২’ প্রকল্পটি আজ বুধবার (০৯ জুন) বেসামরিক প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়। 

এ সময় সেখানে কুমিল্লা সেনানিবাসের দায়িত্ব প্রাপ্ত সেনা কর্মকর্তাগণসহ বেসামরিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, গত ০১ এপ্রিল ২০২১ তারিখ বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের অধিনস্থ ৪৪ পদাতিক ব্রিগেডের ৩ বীর এর তত্ত্বাবধানে হাইমচর উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ০৫ ইউনিট বিশিষ্ট ২৮ টি সেমিপাকা ব্যারাক হাউজ নির্মাণ কাজ শুরু হয় এবং গত ২২ মে ২০২১ তারিখে কার্য সম্পন্ন হয়।

এ আশ্রয়ণ প্রকল্পে ৫ ইউনিট বিশিষ্ট সেমিপাকা ব্যারাকের সংখ্যা ২৮টি এবং বিশুদ্ধ পানির জন্য ২৮ টি গভীর নলকূপও ৮৪ টি টয়লেট স্থাপন করা হয়েছে। 

পশ্চিম হাইমচরে আশ্রয়ণ-২ প্রকল্পটি এই অঞ্চলের ১৪০টি গৃহহীন পরিবারের বাসস্থানের সুযোগ সৃষ্টিতে এবং এই অঞ্চলের আর্থ-সামজিক উন্নয়নে বলিষ্ট ভূমিকা রাখবে বলে স্থানীয় জনগণ দৃঢ়ভাবে বিশ্বাস করে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *