করোনায় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করায় সরকারে প্রনদনায় পাচ্ছে ওসমানী মেডিকেলর নার্সিং কর্মকর্তারা – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

এমদাদুর রহমান চৌধুরী জিয়া, সিলেট ব্যুরোঃ করোনা আক্রান্তদের সেবায় নিয়োজিত নার্সিং কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীদের উৎসাহ দিতে প্রনোদনা দেয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দেয়া ঘোষণা অনুযায়ী সিলেট এমএজি ওসমানী হাসপাতাল ও কলেজের নার্সিং কর্মকর্তারা প্রনোদনা পাচ্ছে প্রায় আড়াই কোটি টাকা।প্রনোদনা এ অর্থ বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। রবিবার অর্থমন্ত্রণালয় থেকে এই অর্থ মঞ্জুর করা প্রধানমন্ত্রীর ঘোষণার আলোকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত নার্সিং কর্মকর্তাদের তালিকা পাঠানো হয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে। হাসপাতালের সকল নার্সিং কর্মকর্তাদের জন্য প্রনোদনা নিশ্চিত করতে স্বাস্থ্যমন্ত্রীর কাছেও ডিও লেটার পাঠান ড. এ কে আবদুল মোমেন এমপি। পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন ও অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারের আন্তরিক প্রচেষ্টায় হাসপাতালের সকল নার্সিং কর্মকর্তাদের জন্য প্রনোদনা নিশ্চিত করা হয়। হাসপাতালের ৫৯৮ জন নার্সিং কর্মকর্তাদের জন্য ২ কোটি ৪৭ লাখ ৯৯ হাজার ৩৩০ টাকা মঞ্জুর করেছেন অর্থমন্ত্রণালয়।

এদিকে, হাসপাতালের সকল নার্সিং কর্মকর্তার জন্য প্রনোদনা নিশ্চিত করায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এবং নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার নেতৃবৃন্দ। এক সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ওসমানী হাসপাতালের সকল নার্সিং কর্মকর্তার প্রনোদনা নিশ্চিত হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী, অধিদপ্তরের মহাপরিচালক এবং ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ আন্তরিকরার কারনে প্রনোদনার তালিকা থেকে কোন নার্সিং কর্মকর্তা বাদ পড়েননি বলে ও বিবৃতিতে জানান তারা।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *