আবারো বাড়ল আমদানিকৃত পেঁয়াজের দাম – bnewsbd.com

অর্থ ও বাণিজ্য

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

হিলি সংবাদদাতা: হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে স্বাভাবিক রয়েছে পেঁয়াজের আমদানি। তবে আমদানি বাড়লেও বাজারে চাহিদা থাকায় আবারো বেড়েছে আমদানিকৃত এসব পেঁয়াজের দাম। কেজিতে ৩ থেকে ৫ টাকা বেড়ে বর্তমানে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা দরে। এদিকে আমদানি স্বাভাবিক থাকলেও হঠাৎ করে দাম বাড়ায় বিপাকে পড়েছেন পাইকার ও সাধারণ ক্রেতারা।

রবিবার  হিলি স্থলবন্দরে গিয়ে দেখা যায়, কোরবানি ঈদকে সামনে রেখে এই বন্দর দিয়ে ভারত থেকে নাসিক,পাটনা,ইন্দুর ও গুজারাটি জাতের পেঁয়াজ আমদানি হয়েছে। আমদানি বাড়লেও চাহিদার বাড়ার অযুহাতে হঠাৎ করে বেড়েছে সব ধরনের পেঁয়াজের দাম। প্রকারভেদে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে। কেজিতে দাম বেড়েছে ৩ থেকে ৫ টাকা।

হিলি স্থলবন্দরের পাইকার সাইফুল ইসলাম বলেন, হঠাৎ করে চাহিদা বাড়ার অযুহাতে দাম বাড়ার ফলে আমাদের বিপাকে পড়তে হচ্ছে। আমরা এখান থেকে পেঁয়াজ কিনে দেশের বিভিন্ন স্থানের আড়ৎ গুলোতে পাঠাই। দাম বাড়লে আমাদের ব্যবসা করতেও সমস্যা হয়।

হিলি স্থলবন্দরের ব্যবসায়ী রবিউল ইসলাম জানান, কোরবানি ঈদকে সামনে রেখে দেশে বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে আমরা বেশি বেশি পেঁয়াজ আমদানি করছি। তবে সম্প্রতি দেশের বাজারে আমদানিকৃত পেঁয়াজের চাহিদা বাড়ায় দামটা একটু বেড়েছে। আমদানি বাড়লে ঈদের আগে পেঁয়াজের দাম কমে আসবে।

হিলি কাস্টমসের তথ্যমতে রবিবার ভারতীয় ২৫ ট্রাকে ৬৭৫ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *