নড়াইল জেলা আ.লীগের পদ পেলেন মাশরাফি – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নড়াইল সংবাদদাতা : নড়াইল জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটিতে সদস্য হয়েছেন ক্রিকেটার ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মুর্তজা।

রোববার (২০ জুন) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত প্যাডে নড়াইল জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ও উপদেষ্টা কমিটি অনুমোদন দেওয়া হয়। 

সংগঠনটির সূত্রে জানা যায়, এই কমিটিতে উপদেষ্টা পরিষদ সদস্য হয়েছেন মাশরাফির বাবা গোলাম মুর্তজা। তিনি ওই কমিটিতে ৪ নম্বর সদস্য হয়েছেন। ১, ২ ও ৩ নম্বর সদস্য হয়েছেন যথাক্রমে জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোল্লা এমদাদুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস ও নড়াইল-১ আসনের সাংসদ বি এম কবিরুল হক। এর মধ্য দিয়ে এই প্রথম নড়াইল আওয়ামী লীগে পদ পেলেন মাশরাফি। এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য হন মাশরাফি। গত ৩১ ডিসেম্বর ওই উপকমিটি অনুমোদন হয়। সেটিই আওয়ামী লীগে প্রথম পদ ছিল তাঁর।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৩ ডিসেম্বর নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়। নড়াইল সুলতান মঞ্চে ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলনে সভাপতি হন সুবাস চন্দ্র বোস। মো. নিজাম উদ্দিন খান (নিলু) সাধারণ সম্পাদক হন। সম্মেলনের দেড় বছর পর ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

জেলা আওয়ামী লীগের কমিটিতে সহসভাপতি হিসেবে রয়েছেন ফজলুর রহমান জিন্নাহ, সৈয়দ মোহাম্মদ আলী, আঞ্জুমান আরা, গোলাম নবী, আইয়ুব আলী, এমদাদুল ইসলাম, শাহিদুল ইসলাম শাহী প্রমুখ।

এ ছাড়া  যুগ্ম সাধারণ সম্পাদক হলেন বাবুল কুমার সাহা, মো. রাসেদুল বাসার (ডলার) ও আবু হেনা মোস্তফা কামাল। 

সাংগঠনিক সম্পাদকরা হলেন, হয়েছন মঞ্জুরুল করিম (মুন), দেবাশীষ কুণ্ডু (মিটুল) ও সরদার আলমগীর হোসেন। এ ছাড়া দপ্তর সম্পাদক হয়েছেন মো. খসরুল আলম (পলাশ), প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ সামিউল হাসান এবং চৌধুরী ইলিয়াস আহমেদ কোষাধ্যক্ষ হয়েছেন।

এ ছাড়া আইনবিষয়ক সম্পাদক আলমগীর সিদ্দিকী, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক সঞ্জীব কুমার বোস, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক খান এ কাইয়ুম, ধর্মবিষয়ক সম্পাদক খন্দকার মাসুদ, বন ও পরিবেশ সম্পাদক সৈয়দ তরিকুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এ বি এম আব্দুল্লাহ, মহিলাবিষয়ক সম্পাদক সালমা রহমান (কবিতা), মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক সাইফুর রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক মো. সালাউদ্দিন, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক কে এম সালাউদ্দিন, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মোস্তফা কামরুজ্জামান, শ্রম সম্পাদক কাজী জহুরুল হক, সংস্কৃতিবিষয়ক সম্পাদক তপন কুমার সরকার, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক মনোয়ার হোসেন (তাপস), উপদপ্তর সম্পাদক শেখ বোরহান আহমেদ এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদুজ্জামান ইকবাল।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *