জেলা তথ্য অফিসের উদ্যোগে বিশ্বনাথে ওরিয়েন্টেশন কর্মশালা – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

বিশ্বনাথ(সিলেট) সংবাদদাতা : ‘শিশু ও  নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় সিলেট জেলা তথ্য অফিসের উদ্যোগে বিশ্বনাথ উপজেলায় দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ। কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করে স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের পরিচালক (রু.দা.) উজ্জ্বল শীল।

মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে বক্তব্য উপস্থাপন করেন- বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, দশঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা নিজাম উদ্দিন, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, সীমান্তিকের সমন্বয়কারী শিহাব আহমদ, আইডিয়া প্রকল্পের সমন্বয়কারী তামান্না আহমদ, সূচনা প্রকল্পের জিসিডিও জলি বর্মন।

কর্মশালায় বক্তারা শিশু ও নারীর উন্নয়ন বিষয়ে নিজেদের সুচিন্তিত মতামত তুলে ধরে বলেন, শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ, তাই ভবিষ্যৎ প্রজন্ম যাতে সুন্দর ও সুস্থভাবে বেড়ে উঠতে পারে সেজন্য সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছেন। দেশের সকল নারী ও শিশু যাতে নিজেদের প্রাপ্য অধিকার যথাযথভাবে ভোগ করতে পারে সে বিষয়ে জনসাধারণকে সচেতন হতে হবে। একজন সুস্থ মা-ই একটি সুস্থ সন্তান জন্ম দিতে পারে। তাই সর্বাগ্রে মায়ের স্বাস্থ্যের প্রতি সকলকে বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে। কেবলমাত্র গর্ভকালীন সময়েই মায়ের স্বাস্থ্যের প্রতি যত্ন নিলে চলবে না, শিশুর জন্মের পর মা ও শিশু উভয়েই যাতের পুষ্টি পান সেদিকে বিশেষ নজর রাখা দরকার। আর পুষ্টি সমৃদ্ধ শিশুরাই আগামী দিনে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের কাজে আত্মনিয়োগ করবে। করোনা ভাইরাস সংক্রমণরোধে সবাই মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহবান করেন বক্তারা।
 সিলেট জেলা তথ্য অফিসের ঘোষক মোঃ লেবাছ উদ্দিন এর স ালনায় অনুষ্ঠিত কর্মশালায় সাংবাদিক, শিক্ষক-শিক্ষিকা, জনপ্রতিনিধি, এনজিওকর্মী, ধর্মীয় ব্যক্তিত্ব, ক্রীড়া সংগঠনের সদস্য এবং সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ  এবং ধর্মীয় ব্যক্তিত্বগণ অংশগ্রহণ করেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *