নোয়াখালীর কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা জারি – bnewsbd.com

আইন-আদালত

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

বৃহস্পতিবার (২৪ জুন) দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত এ আদেশ কার্যকর থাকবে। এদিন দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হক মীর। 

তিনি জানান, ১৪৪ ধারা আদেশ বসুরহাট পৌরসভা এলাকার জন্য প্রযোজ্য। এ সময় পৌর এলাকার কোথাও কোনো ধরনের গণজমায়েত, সভা-সমাবেশ করা যাবে না। একসঙ্গে চারজনের অধিক ব্যক্তি একত্রিত হতে পারবে না। কোনো প্রকার রাজনৈতিক প্রচারণা করা যাবে না। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রশাসন কাজ করছে। 

জানা গেছে, বুধবার (২৩ জুন) রাতে ফেসবুক লাইভে এসে উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশিদ মঞ্জু ও মেয়র আবদুল কাদের মির্জার অনুসারী ছাত্রলীগ নেতা আরিফুর রহমান বসুরহাট রুপালি চত্বরে পাল্টাপাল্টি সমাবেশের ঘোষণা করেন। ঘোষণার পর উভয়পক্ষের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। 

মন্ত্রীর ভাগনে ফখরুল ইসলাম রাহাত অভিযোগ করে বলেন, কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে বিবদমান দ্বন্দ্বের জেরে বুধবার রাতে কাদের মির্জার অনুসারী কেচ্ছা রাসেলের নেতৃত্বে আমার বাসায় হামলা করা হয়েছে। এ সময় তারা অকথ্য ভাষায় গালমন্দ করে। এ ঘটনার প্রতিবাদে রাতেই তারা বসুরহাট বাজারে একটি বিক্ষোভ মিছিল করেন। 

এ বিষয়ে মেয়র আবদুল কাদের মির্জার মোবাইলে যোগাযোগ করা হলে তার ব্যক্তিগত সহকারী সিরাজুল জানান, ঘটনার সঙ্গে আমাদের কোনো লোক জড়িত না। পরিস্থিতি ঘোলাটে করার জন্য তারা এসব করছে। 

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পৌর এলাকার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন সড়কে টহল জোরদার করা হয়েছে। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *