বার্সেলোনাকে ‘কিনারায় ঠেলে দিচ্ছেন’ মেসি – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্পোর্টস ডেস্ক  :   বার্সেলোনার ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা জানিয়েছেন, মেসির সঙ্গে চুক্তি নবায়নের দ্বারপ্রান্তে তারা। লা লিগার সভাপতি হাভিয়ের তেভাস সতর্ক করে দিয়েছেন, নিজেদের খরচ না কমালে মেসিকে ধরে রাখতে পারবে না কাতালান ক্লাবটি। আর এ বিষয়ে মূল যে চরিত্র, সেই লিওনেল মেসি এখনও পর্যন্ত নিশ্চুপ।

চলতি মাসের শেষ দিন অর্থাৎ ৩০ তারিখ পর্যন্ত রয়েছে বার্সেলোনার বর্তমান চুক্তি। এরপর ১ জুলাই থেকে ফ্রি এজেন্ট হয়ে যাবেন মেসি। যার অর্থ যেকোনো ক্লাব সমঝোতার ভিত্তিতে ফ্রি-তেই দলে ভেড়াতে পারবে আর্জেন্টাইন খুদেরাজকে। তাই এ ছয়দিনের মধ্যেই মেসির বিষয়ে পাকাপাকি সিদ্ধান্ত নিতে হবে বার্সেলোনাকে।

যদিও এরই মধ্যে নানান সংবাদমাধ্যমে খবর পাওয়া যাচ্ছে যে, বার্সেলোনার দেয়া চুক্তির প্রস্তাব মেনে নিয়েছেন মেসি। এমনকি নতুন চুক্তিতে বর্তমান বেতনের অর্ধেক নিয়েই খেলতে রাজি দলের বর্তমান অধিনায়ক। কিন্তু স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানাচ্ছে ভিন্ন খবর।

ফুটবলভিত্তিক এ জনপ্রিয় ওয়েবসাইটের প্রতিবেদনে মেসির ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে, এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেননি বর্তমান সময়ের অন্যতম সেরা এ ফুটবলার। শুধু তাই নয়, আসলে বার্সেলোনার কাছ থেকে আনুষ্ঠানিক প্রস্তাবই পাননি তিনি।

মেসির চুক্তি শেষ হওয়ার কাউন্টডাউন এরই মধ্যে শুরু হয়ে গেছে। তবে বার্সেলোনা ঠিকই আশাবাদী যে, অন্যান্য ক্লাবের পক্ষ থেকে নানান প্রস্তাব থাকলেও, ক্যাম্প ন্যুতে নিজের যাত্রা আরও দীর্ঘায়িত করবেন মেসি। এ কারণেই তারা আশায় আছে যে, এরই মধ্যে বার্সায় থাকার ব্যাপারে মনঃস্থির করে ফেলেছেন এ তারকা ফুটবলার।

ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা বরাবরের মতোই আশাবাদি যে, আগামী ৩০ জুনের আগেই বার্সার সঙ্গে নতুন চুক্তিতে সাক্ষর করে ফেলবেন মেসি। তবে মার্কা তাদের প্রতিবেদনে বলছে, এটি হওয়ার সম্ভাবনা খুবই কম। কেননা মেসির ঘনিষ্ঠজনের মতে, দুইপক্ষের মধ্যে কথাবার্তার উন্নতি নেই বললেই চলে।

বার্সেলোনার পক্ষ থেকে মেসির জন্য প্রস্তাবিত বর্তমান চুক্তিটি হলো, দুই বছরের জন্য ৫০ মিলিয়ন ইউরো বার্ষিক বেতনে ক্লাবে থাকবেন আর্জেন্টাইন সুপারস্টার। যা কি না তার বর্তমান বেতনের প্রায় অর্ধেক। পাশাপাশি আগামী দশ বছর বার্সেলোনা শুভেচ্ছাদূত হিসেবে থাকবেন তিনি। যেখানে তার আয় হবে ১০ মিলিয়ন ইউরো।

কিন্তু এ বিষয়ে মেসি বা তার এজেন্টের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনো আনুষ্ঠানিক বক্তব্য মেলেনি। আগামী ছয়দিনের মধ্যে চুক্তি নবায়নের কাজ চূড়ান্ত না হলে ঝামেলায়ই পড়তে হতে পারে বার্সেলোনাকে। তাই একদম শেষ সময়ে গিয়ে হলেও মেসিকে দলে ভেড়ানোর কাজ শেষ করতে চায় ক্লাবটি।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *