বিমানের ১০ কর্মকর্তার বিদেশ যেতে নিষেধাজ্ঞা দিয়েছে দুদক – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার :  বিদেশ যেতে পারবেন না বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের পরিচালক আশরাফুল আলমসহ প্রতিষ্ঠানটির দশ কর্মকর্তা।

দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে পুলিশের ইমিগ্রেশন বিভাগে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্গো শাখা। ২০১২ থেকে ১৭ সাল পর্যন্ত এ ছয় বছরে অনির্ধারিত মালবাহী ফ্লাইটে আসা এবং বিদেশে যাওয়া মালামাল থেকে আদায়যোগ্য ১১৮ কোটি টাকা বিমানের কোষাগারে জমা পড়েনি।

বিমানের একটি চক্র সরকারকে ক্ষতিগ্রস্থ করে নিজেদের পকেট ভারি করেছেন। দুদকের অনুসন্ধানে এমন তথ্য বেরিয়ে এলে ২০১৯ সালের  ১০ই ডিসেম্বর ১৬জনের বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান।

মামলাটির এখন তদন্ত চলছে। তদন্তে জানা যায়, অর্থ আত্মসাতে জড়িত আসামিদের কেউ কেউ বিদেশ যেতে চেষ্টা করছেন। এমন গোপন তথ্যের ভিত্তিতে আদালতের অনুমতি নিয়ে বিমানের সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের পরিচালক আশরাফুল আলম, কার্গো শাখার জিএম আরিফ উল্লাহ, একই শাখার সাবেক জিএম আলী আহসানসহ দশজনের বিদেশ যাওয়া ঠেকাতে ইমিগ্রেশনে চিঠি দেয় দুদক।

এদিকে প্রায় পাঁচ কোটি টাকা সম্পদের বৈধ কোনো উৎস দেখাতে না পারায় পাসপোর্ট অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবদুল মাবুদ ও তার স্ত্রী নাসিমা খানের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

এছাড়া বৃহস্পতিবার সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদাকে তার স্থাবর-অস্থাবর সব সম্পদের হিসাব দিতে নোটিশ পাঠিয়েছে দুদক।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *