খুলনায় শনাক্ত ও মৃত্যুর নতুন রেকর্ড – bnewsbd.com

প্রবাস

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

খুলনা বিভাগে করোনায় আবারও মৃত্যু ও শনাক্তের রেকর্ড ভেঙেছে। গত ২৪ ঘণ্টায় আগের রেকর্ড ভেঙে বিভাগে সর্বোচ্চ ৬০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে সর্বোচ্চ ১ হাজার ৯০০ জনের। আজ বুধবার (০৭ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন। 

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ২১ জনের মৃত্যু হয়েছে খুলনায়। কুষ্টিয়ায় ১১ জন, ঝিনাইদহে সাতজন, যশোরে ছয়জন, চুয়াডাঙ্গায় পাঁচজন, নড়াইলে চারজন, বাগেরহাটে তিনজন, মেহেরপুরে দুজন ও মাগুরায় একজন মারা গেছেন। 

এদিকে গত বছর থেকে এ পর্যন্ত বিভাগের ১০ জেলায় মারা গেছেন মোট ১ হাজার ৩৬৫ জন। মোট শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৭৯৯ জন। আক্রান্ত হয়ে এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ হাজার ৩৭৮ জন। এর আগে সোমবার (০৫ জুলাই) খুলনা বিভাগে সর্বোচ্চ ৫১ জনের মৃত্যু হয়েছিল। আর মঙ্গলবার (০৬ জুলাই) সর্বোচ্চ ১ হাজার ৮৬৫ জনের শনাক্তের রেকর্ড হয়েছিল। এদিকে চিকিৎসকেরা বলছেন আক্রান্তদের মধ্যে অধিকাংশ গ্রামের। 

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের সর্বোচ্চ শনাক্ত হয়েছে খুলনায়। জেলায় ১৬৯৫ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৫৮৫ জনের। আক্রান্তের হার ৩৪ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৫৬০ জনের। এ সময় মোট মারা গেছেন ৩৪৮ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৯৪৩ জন। 

এ ছাড়া বিভাগে নতুন করে বাগেরহাটে ১১৮ জন, সাতক্ষীরায় ১১১ জন, যশোরে ৩৭৩ জন, নড়াইলে ৫১ জন, মাগুরায় ৭৩ জন, ঝিনাইদহে ১৫৬ জন, কুষ্টিয়ায় ২৩৪ জন, চুয়াডাঙ্গায় ১৩০ জন, মেহেরপুরে ৫৯ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে। 

এ ব্যাপারে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র সুহাষ রঞ্জন হাওলাদার বলেন, করোনার প্রথম ঢেউয়ে শহরের অধিকাংশ সচেতন মানুষ টিকা নিয়েছেন। শহরের মানুষ স্বাস্থ্য সচেতন বেশি। কিন্তু গ্রামের মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা অনেক কম। যে কারণে করোনার দ্বিতীয় ঢেউয়ে গ্রামের মানুষ আক্রান্ত বেশি হচ্ছে। তিনি সকলকে স্বাস্থ্য সচেতন হওয়ার আহ্বান জানান। সচেতন না হলে করোনা সংক্রমণরোধ সম্ভব নয় বলে তিনি জানান। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *