মুহুমুহু করতালিতে প্রশংসায় ভাসল ‘রেহানা মরিয়ম নূর’ – bnewsbd.com

স্বাস্থ্য-চিকিৎসা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ছবি শেষ, আলো জ্বলল কানের ডবসি থিয়েটারে। প্রায় পৌনে ২ঘন্টা ব্যাপ্তীর ‘রেহানা মরিয়ম নূর’ ছবির শুরু থেকে শেষ অবধি হল ভর্তি দর্শক দেখেছেন পিনপতন নিরবতায়। ছবি শেষে শান্ত থিয়েটার মুহুর্তেই করতালিতে মুখরিত হয়ে উঠলো। আসন ছেড়ে দাঁড়িয়ে গেলেন সারি সারি দর্শক। আবেগে আপ্লূত হয়ে কান্না ধরে রাখতে পারলেন না ছবির নায়িকা আজমেরি হক বাঁধন। তাকে সান্তনা দিচ্ছিলেন ছবির পরিচালক সাদসহ অন্যরা।

সামনের সারিতে বসে থাকা ‘রেহানা মরিয়ম নূর’ নির্মাতা আব্দুল্লাহ মোহাম্মদ সাদকে যেমন প্রশংসা করছিলেন উপস্থিত দর্শক, তেমনি বাঁধনের জন্যও মিনিট পাঁচেক চলেছে করতালির ঢেউ। সেই প্রশংসাস্রোত আর ঢেউডের ভিডিও কান থেকে পাঠিয়েছে ছবি সংশ্লিষ্ট একজন। জানালেন, এদিন ছবিটি দেখে প্রশংসা করেছেন বিভিন্ন দেশের সংবাদকর্মী এবং মার্শে দু ফিল্মে অংশগ্রহণকারী ফিল্ম প্রফেশনালরা।

ছবির নায়িকা বাঁধন জানালেন, ‘আমাদের ধারণা ছিলো ভিনদেশে বড়জোর শ’খানেক মানুষ আসবে। কিন্তু এক হাজার আসন প্রায় পুরোই ভর্তি ছিলো। ছবিটি দেখার জন্য যেন জনসমুদ্র। এই সম্মান শুধু আমাদের টিম নয়, বাংলাদেশেরও।’ তিনি আরও জানান, এই প্রথম ছবিটি দেখেছেন। যে ছবিটি নিয়ে তাঁর এত প্রত্যাশা। সেই ছবিটি তিনি এর আগে দেখেননি। মানুষের ভালোবাসা আর চরিত্র দেখে অবেগে বারবার জড়িয়ে যাচ্ছিল তাঁর কণ্ঠ।

বুধবার স্থানীয় সময় সকাল ১১টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় ৩টা ১৫ মিনিট) ছবিটির প্রদর্শনী শুরু হয়। প্রথম প্রিমিয়ার হয় কানের পালে দো ফেস্টিভাল ভবনে। এতে দর্শক সারিতে ছিলেন ছবিটির পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ, অভিনেত্রী আজমেরী হক বাঁধন, সিঙ্গাপুরের প্রযোজক জেরেমি চুয়া, চিত্রগ্রাহক তুহিন তমিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল, শব্দ প্রকৌশলী শৈব তালুকদার, কালারিস্ট চিন্ময় রয় এবং নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *