জাবির নির্মাণাধীন ভবনে মরদেহ উদ্ধার  – bnewsbd.com

অর্থ ও বাণিজ্য

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) এর ছাত্রদের নির্মাণাধীন আবাসিক হল থেকে একজনের মৃতদেহ উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ। বৃহস্পতিবার (৮ই জুলাই) বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার তদন্ত অফিসার এস. আই নাসের হোসেন। 

নিহত ব্যক্তির নাম অলিউর রহমান (২৩)। তিনি ময়মনসিংহের তাইজুদ্দিন তাজুর ছেলে। বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়ায় ইব্রাহিমের বাড়িতে ভাড়াটিয়া হিসেবে থাকতেন তিনি। 

তদন্ত অফিসার এস আই নাসের বলেন, ‘আমরা প্রাথমিক তদন্ত ও জিজ্ঞাসাবাদ করছি। মৃত্যুর কারণ চিহ্নিত হয়নি।’ 

এদিকে নির্মাণাধীন ভবনের ঠিকাদারি প্রতিষ্ঠান নুরানী কনস্ট্রাকশনের ম্যানেজার খোকন মিয়া বলেন, ‘আজ সকালে ২২ নম্বর ছাত্র হলের মেঝেতে শ্রমিকেরা একটি মরদেহ দেখতে পায়। আমাকে জানানোর পরে সিসিটিভি ফুটেজ চেক করি। দেখা যায় বুধবার রাত ৩টার দিকে তিনজন ব্যক্তি ভাসানী হলের দেয়াল টপকে ২২ নম্বর হলে প্রবেশ করে। পরে তাঁরা লোহার কিছু সরঞ্জাম বাইরে রেখে পুনরায় প্রবেশ করে। পরে ৩টা ২৪ মিনিটের ফুটেজে দেখা যায়, মেঝেতে একজন লোক পড়ে রয়েছে। এতে বাকি দুজনের চেহারা সিসিটিভি ফুটেজে স্পষ্ট দেখা যায়নি।’ 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান চৌধুরী সজল বলেন, ‘আমরা ঘটনাস্থলে এসে দেখি স্থানীয় লোকজন মৃতদেহ শনাক্ত করেছে। সিসিটিভি দেখে নিশ্চিত হয়েছি নিহত একটি সংঘবদ্ধ গ্রুপের অধীনে কিছু নির্মাণসামগ্রী ভবনের বাইরে নিয়ে যায়। পুনরায় ভেতরে প্রবেশের পর মেঝেতে পড়ে যায় নিহত অলিউর।’ 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন প্রকল্পের পরিচালক প্রকৌশলী নাছির উদ্দিন বলেন, ‘সিসিটিভির ফুটেজ থেকে জানতে পেরেছি ভোর রাতে তিনজন ব্যক্তি দেয়াল টপকে ভেতরে প্রবেশ করে। এর মধ্যে একজনকে সকালে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। মৃত ব্যক্তি আমাদের নির্মাণাধীন ভবনের কোন শ্রমিক নয়। পুলিশের ময়নাতদন্তের রিপোর্ট বের হলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’ 

এর আগে, গত ২৭ মে একই ভবনের ছাদ হতে পড়ে একজন নির্মাণ শ্রমিক নিহত হন। পরবর্তীতে তাঁর ক্ষতিপূরণ আদায় করে ঠিকাদারি প্রতিষ্ঠান। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *