ক্যান্সারে আক্রান্ত সালামের বাঁচার আকুতি – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

গোমাস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের  কাজিগ্রাম এলাকার সাদ মোহাম্মদের ছেলে আব্দুস সালাম। গত দুই বছর ধরে ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসার অভাবে অসহনীয় যন্ত্রণায় দিনযাপন করছেন । ২০১৮ সালে সালামের ক্যান্সার রোগ ধরা পড়ে। তার অন্ডকোষে টিউমার থেকে পরবর্তীতে ক্যান্সারের রুপ নেয়। বর্তমানে অর্থের অভাবে চিকিৎসা করতে পারছেন না। ক্যান্সার আক্রান্ত আবদুস সালাম বলেন, হামি দুই বছর ধরে ক্যান্সারে ভুগছি। প্রথমে হামার অন্ডকোষে টিউমার হয়েছিল। তখন হামি গুরত্ব দেয়নি। আস্তে আস্তে টিউমারটি বড় হয়ে যায়।

এলাকার ডাক্তারদের কাছে চিকিৎসা করি। পরে তারা ঢাকায় যেয়ে ভাল ডাক্তার দেখার পরামর্শ দেয়। ঢাকায় মেয়ে চাকরী করার সুবাদে গাজীপুর পপুলার ডায়াগনষ্টিক সেন্টারে চিকিৎসা করতে গিয়ে হামার এ মরণব্যাধি ক্যান্সার ধরা পড়ে। বর্তমানে রাজশাহীর লাইফ লাইন সেন্টারের ক্যান্সার বিশেষজ্ঞ ডা. শাফায়ত হাবিব এর তত্ত্বাবধানে চিকিৎসা করছি। এখনোও হামি সুস্থ হতে পারিনি। তিনি বলেন, হামার একটা অপারেশন ও ৫ টি কেমো দেয়া হয়েছে । এখন কেমোসহ আরেকটি অপারেশন করা লাগবে কিন্তু এ অর্থ জোগাড় করা হামার পক্ষে সম্ভব হচ্ছে না। এ পর্যন্ত হামার প্রায় ২লক্ষ টাকা খরচ হয়ে গেছে। হার কাছে আর কোন টাকা পয়সা নাই। কয়েক কাঠা জমি ছিল সেগুলোও বিক্রি করে দিয়েছি। আর জমিজমা নাই যে, সেগুলো বিক্রি করে চিকিৎসা করাবো। শুধু বসতবাড়িটাই আছে। হামার একটাই ছেলে। দিনে যেটুকু রোজগার করে আনে, তা দিয়ে সংসারটা ঢিলেঢালাভাবে চলে। এখন সে চালাতে হিমসিম খাচ্ছে। ২১ দিন পর পর হামার থেরাপি লাগবে। কয়েকবার থেরাপি দিয়েছি। এখন আর দিতে পারছিনা টাকার অভাবে। এদিকে আব্দুস সালামের স্ত্রী আজিনা বেগম বলেন, হামার স্বামী একজন কর্মঠ সবল মানুষ ছিল। ক্যান্সার হওয়ার আগে কৃষি কাজ করে সংসার ভালোভাবেই চালাতো। কিন্তু আক্রান্ত হয়ে যাওয়ায় সেতো আর কাজ কর্ম করতে পারছে না। খুব কষ্ট করে ধার দেনা করে এতো দিন চিকিৎসা করানো হয়েছে। এখন একেবারেই নিঃস্ব হয়ে গেছে হামার পরিবার। হামার একটা ছেলে আছে, সে কাজ করে দু’বেলা  দু’মুঠো পেটে ভাত দিতে পারছে। চিকিৎসা করার মত টাকা জমাতে পারছি না। হামরা এলাকার কারো কাছে সহায়তা পায়নি। যদি হামাদের দিকে মাননীয় প্রধানমন্ত্রী ও বিত্তবান ব্যক্তিরা একটু দৃষ্টি দিত তাহলে হয়তো হামার স্বামীটাকে চিকিৎসা করিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে পারতাম। তাকে সাহায্য পাঠানোর ঠিকানা, আব্দুস সালাম, সোনালী ব্যাংক, রহনপুর শাখা,চাঁপাইনবাবগঞ্জ, হিসাব নং-৪৭০৭৬০১০১১২৩৯। এছাড়া মোবাইল ব্যাংকিং নম্বর ০১৭৬০০২৩২৯৪ (বিকাশ,রকেট,নগদ)।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *