ফরিদপুরের করোনা হাসপাতালে অক্সিজেন সরবরাহ বিঘ্নিত, ৩ রোগীর মৃত্যু – bnewsbd.com

প্রবাস

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ফরিদপুরের বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হাসপাতালের (বিএসএমএমসি) করোনা ইউনিটের আইসিইউতে অক্সিজেন সংকটে তিন রোগীর মৃত্যু হয়েছে। সেন্ট্রাল অক্সিজেন সরবরাহে বিঘ্ন ঘটায় দশ মিনিটের মধ্যে তাঁরা মৃত্যুর কোলে ঢলে পড়েন।

হাসপাতালের আইসিইউতে প্রত্যক্ষদর্শী সূত্র জানান, আজ শুক্রবার সকাল ১০টার দিকে আকস্মিকভাবে অক্সিজেন সরবরাহে সমস্যা সৃষ্টি হয়। এ সময় রোগীর স্বজনেরা ছোটাছুটি করতে থাকেন। মাত্র দশ মিনিটের মধ্যেই তিন রোগী মারা যান। মৃত ব্যক্তিরা হলেন, ফরিদপুর সদরপুরের মো. রুবেল (৩৫), সালথার পারভিন জামান (৬৫) এবং আব্দুল ওহাব মুন্সি (৬০) নগরকান্দা। 

এ বিষয়ে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান ডা. অনন্ত কুমার বিশ্বাস বলেন, হাসপাতালের অক্সিজেন প্ল্যান্টে রিফিল করার সময় স্বাভাবিকভাবে সেখানে চাপ বাড়ে। সরবরাহ লাইনে এই চাপ নিয়ন্ত্রণ করার জন্য সরবরাহ কিছুটা কমিয়ে দেওয়া হয়। এ কারণে ওই সময়ে অক্সিজেনের অভাবে কয়েকজন মুমূর্ষু রোগী মারা যান। 

করোনা ডেডিকেটেড হাসপাতালে অক্সিজেনের অভাবে তিনজনের মৃত্যুর খবরে সেখানে সাধারণ রোগী ও কর্তব্যরত চিকিৎসকদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ফরিদপুরের এই করোনা হাসপাতালে আইসিইউ শয্যা রয়েছে ১৬ টি। সব কটিই চালু রয়েছে বলে সংশ্লিষ্টদের দাবি। 

রোগী মৃত্যুর ব্যাপারে বিএসএমএমসি হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান জানান, হাসপাতালের সেন্ট্রাল প্ল্যান্টে অক্সিজেন রিফিল করার সময় সরবরাহের মাত্রা কমিয়ে দিতে হয়। সে কারণে কিছু রোগীর সমস্যা হয়েছে। এটা একটা দুর্ঘটনা। কর্তব্য পালনে কারও অবহেলা ছিল না বলে দাবি করেন তিনি। 

এদিকে গত ২৪ ঘণ্টায় ফরিদপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৭১টি নমুনা পরীক্ষায় ২০৮টিই করোনাভাইরাস পজিটিভ এসেছ। পরীক্ষার হিসাবে আক্রান্তের হার ৫৬ দশমিক ০৪ শতাংশ, যা গত এক মাসের মধ্যে সর্বোচ্চ। আর এই সময়ের মধ্যে মারা গেছেন ১৪ জন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে পাঁচজন এবং উপসর্গ ছিল নয়জনের। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *