ফ্রান্সে ‘আমাদের রান্নাঘর’ আনন্দ আয়োজন – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ফ্রান্স থেকে মাহমুদা আক্তার লাভলী : করোনা আর লকডাউনে হাঁপিয়ে ওঠা প্যারিসবাসীদের এক চিলতে আনন্দ আয়োজন আর ব্যতিক্রমী খাবার উৎসবের আয়োজন করলো ফ্রান্সে বসবাসরত রমনীদের পেইজবুক গ্রুপ  ‘আমাদের রান্নাঘর’। মূলত প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্ম ও ভিনদেশিদের কাছে বাঙ্গালীর ঐতিহ্যবাহী রসনার পরিচয় ,স্বাদ তুলে ধরতে এবং গৃহীনীদের মধ্য থেকে নারী উদ্যোক্তা তৈরি করাই এ গ্রুপের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

গ্রুপের এডমিন রুবাইয়া খান ও মডারেটর শাহানাজ আক্তারের পরিচালনায় লা-কোর্নোভের সিটি ফ্লোরিয়াল পার্কের এ আয়োজনে প্রায় দুশতাধিক অতিথি স্বপরিবারে অংশগ্রহণ করে ।

ফায়া, স্বদেশ এবং মাল্টিমিডিয়া সার্ভিসের স্পন্সরে আয়োজিত এ আয়োজনে নানা রকমের মাংশ,মাছ,হরেক রকমর ভর্তা, ভাজি, সবজি,খিচুড়ি,বিরিয়ানী,পিঠাপুলি, দই, কেক, ডেজার্ট,ফ্রেশ জুস,চা,নাস্তা সহ প্রায় ১০০ আইটেমের বাংলাদেশী খাবারের অতিথদের আপ্যায়ন করানো হয়।

অনুষ্ঠানে গান,নাচ ও আবৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন গ্রুপের উপদেষ্টা সোহেল ইবনে হোসাইন,কমিউনিটি ব্যক্তিত্ব মনিরুল ইসলাম,কমিউনিটি নেতা ও সমাজসেবী সাইফুল ইসলাম,উন্মে সালমা তিথি,লিজা আহমেদ,নাজনিন রাব্বি ইভা প্রমুখ ।

আমাদের রান্নাঘর গ্রুপের মডারেটর ও নারী নেত্রী শাহানাজ আক্তার তৃস্না বলেন-বিদেশে জন্ম নেওয়া নতুন প্রজন্মের কাছে  বাঙালির স্বতন্ত্র বৈশিষ্ট্য মন্ডিত সংস্কৃতি ,ঐতিহ্যবাহী খাবার তুলে ধরা এবং নারী উদ্যোক্তা তৈরিতে এ গ্রুপ কাজ করে যাবে ।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *