কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জন করোনায় ও করোনার উপসর্গ নিয়ে ৩ জন মোট ১৮ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৯ জুলাই) সকাল ৮টা থেকে আজ শনিবার (১০ জুলাই) সকাল ৮টা পর্যন্ত এদের মৃত্যু হয়। 

আজ শনিবার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে সেবিকা ইনচার্জ দীপ্তি রানী এ তথ্য নিশ্চিত করেছেন। 

জেলা প্রশাসনের তথ্য মোতাবেক, গত ২৪ ঘণ্টায় আরও ১৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সর্বমোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৬০ জনে। তবে গত ছয় দিনে প্রথমবার শনাক্তের সংখ্যা দু শর নিচে নামলো। আগের দিনের তুলনায় শনাক্তের হার বেড়ে ২৯.৮৮ শতাংশ হয়েছে। এই সময়ে সুস্থ হয়েছেন ১০৪ জন করোনা রোগী।  শনাক্তদের মধ্যে সদরে ৯৭ জন আর ভেড়ামারায় ৩৭ জন। 

গত ৭ দিনে কুষ্টিয়ায় ১৭শ ৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই ৭ দিনেই এখানে ৯৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৩২৫ জনের মৃত্যু হলো। 
 
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রোগীর চাপ বেড়েই চলেছে। আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডাক্তার তাপস কুমার সরকার জানান,২শ শয্যা করোনা ও এর উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২৯২ জন রোগী। এর মধ্যে ১৯২ জন করোনা আক্রান্ত রোগী। প্রায় ৭০ শতাংশ রোগীদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে। হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। 

এদিকে, চলমান লকডাউন অনেকটাই ঢিলেঢালাভাবে চলছে। শহরে ও গ্রামে মানুষ স্বাভাবিকভাবেই চলাচল করছে। অধিকাংশরা স্বাস্থ্যবিধি মানছেনা। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *