ছেলেরা ত্বকের সৌন্দর্যে যা করবেন – bnewsbd.com

লাইফস্টাইল

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ত্বকের সৌন্দর্যের প্রতি মেয়েদের যতটা যত্নবান হতে দেখা যায়, ছেলেরা ততটা নয়। অনেকে মনে করেন, রূপচর্চা তো মেয়েরা করে। ছেলেরা কেন এসব করবে? আবার অনেকে ব্যস্ততার দোহাই দিয়ে বিষয়টি এড়িয়ে যান। কিন্তু চলমান করোনা মহামারির কারণে এখন তারাই পড়েছেন বেকায়দায়।

লকডাউনের কারণে ঘরবন্দী হয়ে পড়ায় ত্বকের সৌন্দর্যে মনোযোগ দেওয়ার সুযোগ পেয়েছে ছেলেরা। অনেকেই ত্বক ও চুলের যত্ন নেওয়ার ব্যাপারে ভাবছেন। আর এগুলো ভাবতে গিয়ে অনেক ছেলের আত্মবিশ্বাস কমে যায়।

কীভাবে ত্বক ও চুলের যত্ন নেবেন? ত্বক উজ্জ্বলই বা করবেন কীভাবে? চলুন জেনে নেওয়া যাক-

পরিমিত খাবার খান

বেশিরভাগ ছেলে ব্যস্ততার কারণে ত্বক ও চুলের যত্ন নিতে পারে না। ফলে ধীরে সুস্থে খাবার খাওয়ার ফুরসৎ থাকে না। বিশেষজ্ঞরা বলেন, ত্বক ও চুলের যত্ন নিতে গরুর মাংস না খাওয়াই ভালো। বেশি বেশি বাদাম ও সবজি জাতীয় খাবার খান। কারণে এগুলোর মাধ্যমে ছেলেরা আকর্ষণীয় হয়ে ওঠে। শর্করা, আমিষ, ভিটামিন জাতীয় খাবার খেলে ত্বকের সজীবতা পাওয়া যাবে।

ত্বকের যত্ন

ব্যায়ামে অনেক ছেলের আগ্রহ রয়েছে। কিন্তু এর পাশাপাশি ত্বকের সৌন্দর্যের দিকে খেয়াল রাখতে হবে। এর জন্য নিয়মিত ত্বকের যত্ন নিতে হবে। সব ছেলেই চায় তারুণ্য ধরে রাখতে। বিশেষজ্ঞরা বলেন, তারুণ্য ধরে রাখার জন্য ত্বকের প্রতি যত্নবান হওয়া জরুরি। সেক্ষেত্রে প্রচুর পানি খেতে হবে। কোথাও যাওয়ার আগে আতর কিংবা বডি স্প্রে ব্যবহার করলে শরীরের দুর্গন্ধে বিব্রত হতে হয় না।

ব্যায়াম

ছেলেদের প্রায়ই জিমে ব্যায়াম করতে দেখা যায়। মেদ কমানো কিংবা ত্বক আকর্ষণীয় করে তোলার জন্য ছেলেরা ব্যায়াম করেন। তবে লকডাউন পরিস্থিতিতে জিমে গিয়ে ব্যায়াম করার সুযোগ নেই।

চলমান মহামারিতে ঘরবন্দী অবস্থায় অনেক ছেলের মেদ জমছে। এক্ষেত্রে ঘরে বসেই ব্যায়াম করা যায়। যেমন পুশআপ, দৌঁড়, স্কিপিং ও বুক ডন দেওয়ার মতো ব্যায়াম করা যায়। এর মাধ্যমে আপনার ওজন অনেকাংশে কমে যাবে। প্রতিদিন ৪০ মিনিট থেকে এক ঘণ্টা পর্যন্ত ব্যায়াম করার অভ্যাস করলে দ্রুত ওজন কমবে।

অনেক বিশেষজ্ঞ বলেন, প্রতিদিন সকালে কুসুম গরম পানির সঙ্গে লেবুর রস মিশিয়ে খেলে অনেকাংশে ওজন কমানো যায়। এটি টানা কয়েকদিন খেলে সতেজ ও প্রাণবন্ত থাকা সম্ভব হবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *