টেস্ট থেকে অবসরের ইচ্ছে জানিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ – bnewsbd.com

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

খেলাধুলা ডেস্ক: টেস্ট থেকে অবসরের ইচ্ছের কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। শুক্রবার জিম্বাবুয়ের স্থানীয় সময় সকালে টিম মিটিংয়ে ম্যানেজমেন্টকে মাহমুদউল্লাহ নিজের এ ইচ্ছের কথা জানান বলে একটি সূত্রে জানা গেছে। অবশ্য এ বিষয়ে মাহমুদউল্লাহ নিজে কোনো বক্তব্য গণমাধ্যমে বা সামাজিক যোগযোগ মাধ্যমে দেননি। বিসিবিও এ ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেনি।

অনেক দিন টেস্ট দলের বাইরে থাকলেও জিম্বাবুয়ের বিপক্ষে হঠাৎ স্কোয়াডে ফেরেন মাহমুদউল্লাহ রিয়াদ। তখন বলা হয়েছিল দুই সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের ইনজুরি শঙ্কার কারণে তাকে স্কোয়াডে নেওয়া হয়েছে।

পরে জিম্বাবুয়ের বিপক্ষে একাদশেও রাখা হয় তাকে। সুযোগ পেয়েই বাজিমাত করেন এই অলরাউন্ডার। হাঁকান সেঞ্চুরি। ক্যারিয়ারের পঞ্চাশ তম টেস্ট খেলতে নেমে শুধু শতক হাঁকিয়েই ক্ষান্ত হননি, খেলেন এই ফরম্যাটে ক্যারিয়ার সেরা দেড়শ রানের ইনিংস।

এখন শোনা যাচ্ছে, জিম্বাবুয়ের বিপক্ষে এই টেস্ট দিয়েই সাদা পোশাক তুলে রাখার সিদ্ধান্ত নিতে চলেছেন মাহমুদউল্লাহ। যদিও আনুষ্ঠানিক কোনো ঘোষণা এখনো আসেনি।

আজ (শুক্রবার) হারারে টেস্টের তৃতীয় দিনের খেলা শুরুর আগে টিম মিটিংয়ে নিজের অবসরের ইচ্ছে প্রকাশ করেন মাহমুদউল্লাহ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র ঢাকা পোস্টকে জানিয়েছেন, মান-অভিমান থেকে এমন প্রসঙ্গে আসতে পারে। এ নিয়ে তৃতীয় দিনের খেলা শেষে বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের সঙ্গে আলোচনা করবেন তিনি।

২০০৯ সালের ৯ জুলাই কিন্সটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় মাহমুদউল্লাহর। তবে শেষ কয়েক বছরে এই ফরম্যাটে নিয়মিত নন তিনি। হারারে টেস্টের আগে সর্বশেষ সাদা পোশাকে ম্যাচ খেলেছিলেন ২০২০ সালের ফেব্রুয়ারিতে, পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে। জিম্বাবুয়ের বিপক্ষেও শুরুতে দলে ছিলেন না। তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের ভোটে ভাগ্য সুপ্রসন্ন হয় তার। এবার আলোচনায় মাহমুদউল্লাহর অবসরের খবর।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *