পোশাকে রঙিন ঈদ – bnewsbd.com

অর্থ ও বাণিজ্য

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ঈদ উপলক্ষে দেশীয় ফ্যাশন হাউসগুলো করেছে বর্ণিল আয়োজন।  প্রতিটি ফ্যাশন হাউসে এসেছে নতুন কালেকশন। এসেছে নতুন ডিজাইনের পোশাক। কাপড়েও এসেছে ভিন্নতা।

আড়ং

নারী, পুরুষ ও শিশুদের পোশাক পাওয়া যাবে আড়ংয়ের যেকোনো আউটলেটে। নারীদের জন্য রয়েছে শাড়ি, সালোয়ার–কামিজ, কুর্তি, সিঙ্গেল কামিজ ইত্যাদি। ফুলেল নকশা, বাহারি ছাপার নকশা, এমব্রয়ডারির কাজ করা সুতি, লিনেন, মসলিন, ভিসকস, সিল্কের পোশাক পাওয়া যাবে আড়ংয়ে। এ ছাড়া পাওয়া যাবে নজরকাড়া শাড়ি। 
নারীদের পাশাপাশি পুরুষের জন্য পাওয়া যাবে পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট ও কুর্তা। পোশাকগুলো সিল্ক, সুতি, হ্যান্ড লুমের কাপড়ে তৈরি। বর্ষার স্নিগ্ধতা বাড়াতে সাদা, হালকা নীল, বাদামি, গাঢ় নীল, বেগুনি, সবুজ রং গুরুত্ব পেয়েছে আড়ংয়ের পুরুষদের পোশাকে। এ ছাড়া শিশুদের পোশাকে লাল, খয়েরি, মেরুন, হলুদ, গোলাপি, কমলা রংকে গুরুত্ব দেওয়া হয়েছে।

অঞ্জনস

এবারের ঈদ আয়োজনে ঐতিহ্য ও আধুনিকতার মিশেলে অঞ্জনস এনেছে নতুন কালেকশন। রয়েছে সমসাময়িক ট্রেন্ড। লিনেন ও ভয়েল কাপড়ে মেয়েদের শর্ট ও লং ফতুয়া এবং ছেলেদের শার্ট ও টি—শার্ট এনেছে অঞ্জনস। পোশাকের ফেব্রিক ও রঙের ব্যাপারে বিশেষ যত্ন নেওয়া হয়েছে। এবার অঞ্জনসের পোশাকে নীল রঙের বৈচিত্র্য রয়েছে। কিছু পোশাক হালকা নীল, কিছু গাঢ় নীল আবার কিছু পোশাক আকাশি ও ফিরোজা রঙের। পাশাপাশি রয়েছে খয়েরি ও মিষ্টি রঙের পোশাকও। ঈদ উৎসবকে মাথায় রেখে উষ্ণ রংগুলোই বেছে নিয়েছে ফ্যাশন ব্র্যান্ডটি। পুরুষ ও শিশুদের পোশাকেও এই রংগুলোর উপস্থিতি রয়েছে।

অঞ্জনসের অনলাইন স্টোরে (www.anjans.com) রয়েছে ১৫ শতাংশ মূল্যছাড়। মূল্যছাড় শুরু হয়েছে ১ জুলাই থেকে। চলবে ১৪ জুলাই পর্যন্ত।

ছবি: আড়ং লা রিভ

ঈদুল আজহা উপলক্ষে লা রিভে এসেছে বাহারি পোশাক। শাড়িতে নীল, সাদা, গোলাপি, লাল, সবুজ, সি গ্রিন রঙের সংমিশ্রণ রয়েছে। সালোয়ার–কামিজ ও কুর্তির হাতার ডিজাইনেও রয়েছে ভিন্নতা। সুতি, জর্জেট, লিনেন, সিল্কের কামিজগুলো প্রাধান্য পাচ্ছে লা রিভে।

পুরুষের ঈদ আনন্দকে বাড়িয়ে দিতে লা রিভ নিয়ে এসেছে পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, প্যান্ট ও কুর্তা। শিশুদের জন্যও রয়েছে ফ্যাশনেবল ফ্রক, টপস, পালাজ্জো, ডেনিম প্যান্ট, সালোয়ার কামিজ, পাঞ্জাবি সেট, পলো শার্ট, কোয়ার্টার প্যান্ট, স্লিভলেস টি-শার্ট ইত্যাদি।

দেশাল

ঈদুল আজহা সামনে রেখে ফ্যাশন ব্র্যান্ড দেশাল নারী, পুরুষ ও শিশুদের জন্য নিয়ে এসেছে বাহারি পোশাক। দেশালের পোশাকে রয়েছে নিজস্বতার ছাপ। রয়েছে এমব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট ও অ্যাপ্লিকের কাজ। শিশুদের পোশাকের শোভা বাড়িয়েছে ব্লক প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট, এমব্রয়ডারির ও অ্যাপ্লিকের কাজ।

দেশাল এবার উষ্ণ রং, যেমন লাল, সানগ্রিয়া লাল, রাস্পবেরি লাল, কমলা, হলুদ রঙের পোশাক নিয়ে এসেছে। এই ঈদে ঘরে বসে অনলাইনে দেশাল থেকে মনের মতো পোশাক কিনে নিতে পারেন।

নিপুণ

ফ্যাশন ব্র্যান্ড নিপুণের ঈদ পোশাকে ফেব্রিকস হিসেবে প্রাধান্য পেয়েছে সুতি, লিনেন, জয় সিল্ক ও তাঁতের সুতি কাপড়। কামিজের কাটছাঁটে আনা হয়েছে বৈচিত্র্য। নতুনত্ব রয়েছে নকশায়ও। ঈদ আয়োজনে আছে শাড়ি, সালোয়ার–কামিজ, কুর্তি, সিঙ্গেল পিস, দোপাট্টা। ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি, শার্ট, ফতুয়া। রয়েছে শিশুদের পোশাকও। পোশাকে ফ্লোরাল, দেশীয় রাজবাড়ি ইত্যাদি মোটিফ প্রাধান্য পেয়েছে। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *