বাংলাবাজার রুটে মানবিক কারণ ছাড়া সাধারণ যাত্রীদের পারাপার বন্ধ – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে মানবিক কারণ ছাড়া কোন যাত্রীবাহী যানবাহন ফেরিতে উঠতে দিচ্ছে না ঘাটে দায়িত্বরত থাকা ট্রাফিক পুলিশসহ সংশ্লিষ্টরা। ফলে সাধারণ যাত্রীবাহী প্রাইভেটকার, মাইক্রোবাসসহ ছোট যানবাহন ফেরিতে পারাপার বন্ধ রয়েছে। শুধু পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি এবং রোগী ও মরদেহের সঙ্গে থাকা স্বজনদের গাড়িই পার হতে পারছে।

শিবচরের বাংলাবাজার ঘাটে পারাপারের অপেক্ষায় থাকা পণ্যবাহী ট্রাকের সংখ্যা রয়েছে ১২০ টি। আজ রোববার রাত পর্যন্ত এগুলো পার করা সম্ভব হবে বলে বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে।

এদিকে স্রোতের তীব্রতা বেড়ে যাওয়ায় শিমুলিয়া থেকে ছেড়ে আসা ফেরিগুলোর বাংলাবাজার ঘাটে আসতে সময় বেশি ব্যয় হচ্ছে। মূল পদ্মা পাড়ি দিয়ে চ্যানেলে প্রবেশ করতে স্রোতের মুখোমুখি হতে হয় ফেরিগুলোর। তীব্র স্রোত উপেক্ষা করে চলতে না পারায় তিনটি ডাম্প ফেরি বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, আজ সকাল থেকে নৌরুটে ১০টি ফেরি চলাচল করছে। ফেরিতে পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, পিকআপ, অ্যাম্বুলেন্স আর লাশবাহী গাড়ি পারাপার করা হচ্ছে। যাত্রীবাহী কোন যানবাহন ফেরিতে পার করা হচ্ছে না। বাংলাবাজার ঘাটে শিমুলিয়াগামী পরিবহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। তবে শিমুলিয়া থেকে আসা ফেরিতে পণ্যবাহী ট্রাকের পাশাপাশি অ্যাম্বুলেন্স এবং অ্যাম্বুলেন্সে থাকার রোগীর স্বজনদের প্রাইভেটকার ও মাইক্রোবাস রয়েছে।’

এদিকে আজ দুপুরে শিমুলিয়া থেকে আসা যাত্রী মো. হানিফ জানান, ‘আমার এক আত্মীয় সকালে মারা গেছেন। এই খবর পেয়ে বাড়ি আসছি। ফেরিতে তেমন কোন ভিড় দেখিনি। ট্রাক এবং অ্যাম্বুলেন্সের পাশাপাশি কিছু প্রাইভেটকার ছিল। এ ছাড়া সাধারণ কিছু যাত্রীদের দেখা গেছে। যারা বিভিন্ন উপায়ে ঢাকা থেকে জরুরি কাজে বাড়ি ফিরছে।’

বিআইডব্লিউটিএ’র মেরিন কর্মকর্তা (শিমুলিয়া ঘাট) আহমদ আলী বলেন, ‘পদ্মায় স্রোত বেড়েছে। ফলে ফেরি চলাচল কিছুটা বিঘ্নিত হচ্ছে। রোববার সকাল থেকে ১০টি ফেরি চলছে। ফেরিতে যাত্রীবাহী কোন যানবাহন পার হতে দেওয়া হচ্ছে না।’

বাংলাবাজার ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) মো. জামালউদ্দিন বলেন, ‘ঘাটে প্রবেশ পথে পুলিশের চেক পোস্ট রয়েছে। সেখান থেকেই সাধারণ যাত্রীবাহী কোন গাড়ি এলে তাঁদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। জরুরি প্রয়োজন বা চিকিৎসা সংক্রান্ত কাজে যাওয়া যাত্রীদের ঘাটে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। তবে গত দুই দিন ধরে রোগী বা মরদেহের সঙ্গে থাকা স্বজনদের গাড়ি ছাড়া সাধারণ কোন যাত্রীদের ঘাটে প্রবেশ করতে দেখা যায়নি।’

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *