এরদোগানের প্রশংসায় যা বললেন গ্রিসের পররাষ্ট্রমন্ত্রী – bnewsbd.com

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

গ্রিসের পররাষ্ট্রমন্ত্রী নিকোস ডেন্ডিয়াস প্রশংসায় ভাসিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানকে। তুর্কি প্রেসিডেন্ট সম্পর্কে তিনি বলেন, এরদোগান অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতা, যিনি অনেক কিছুই করেছেন।

গ্রিসের আকাশসীমা লঙ্ঘন, সমুদ্র থেকে তেল ও গ্যাস তোলা এবং সাইপ্রাসসহ নানা বিষয় নিয়েই তুরস্কের সঙ্গে গ্রিসের মতবিরোধ চলছে। এতকিছুর মধ্যেও তুরস্ককে ঠিক পথে পরিচালিত করছেন এরদোগান। সে বিষয়ের দিকে ইঙ্গিত করে ডেন্ডিয়াস বলেন, আমরা মানি আর না মানি, তুরস্কের জনক মোস্তফা কামাল আতাতুর্কের মতো তিনিও দীর্ঘদিন দেশটির ক্ষমতায় রয়েছেন এবং বিশ্বের দরবারে দেশটি যেন মাথা উঁচু করে দাঁড়াতে পারে সে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সাক্ষাৎকারে তুরস্কের সঙ্গে গ্রিসের চলমান বিরোধ দূর করতে দুই দেশের মধ্যে চুক্তি গুরুত্বপূর্ণ বলে জানান নিকোস ডেন্ডিয়াস।

তিনি বলেন, আমাদের মধ্যে থাকা মতবিরোধ দূর করতে এখনও অনেক পথ বাকি।  দুই দেশের মধ্যে চুক্তি হওয়া জরুরি।

ডেন্ডিয়াস গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোটাকিস এবং তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের মধ্যে সরাসরি আলোচনার বিষয়ে তার সমর্থনের কথা জানিয়ে বলেন, তুরস্কের প্রেসিডেন্ট ব্যক্তিগত পর্যায়ে অত্যন্ত অতিথিপরায়ণ এবং সহৃদয় ব্যক্তি।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *