কমলগঞ্জে দ্বিতীয় পর্যায়ের উদ্বোধনী দিনে ৩০০ জনের টিকা গ্রহণ – bnewsbd.com

বিজ্ঞান প্রযুক্তি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মৌলভীবাজারের কমলগঞ্জে স্বতঃস্ফূর্তভাবে করোনার টিকা নিচ্ছেন উপজেলাবাসী। আজ সোমবার (১২ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেওয়া হয়। দ্বিতীয় পর্যায়ের উদ্বোধনী দিনে করোনার টিকা গ্রহণ করেছেন উপজেলার ৩০০ জন মানুষ।

টিকা নিতে আসা কয়েকজন আজকের পত্রিকাকে বলেন, টিকা নেওয়ার পর কোনো সমস্যা হচ্ছে না। এখন টিকা না নিলে পরে যদি টিকা না পাওয়া যায় তাই আগেই টিকা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছি।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, টিকা না থাকায় প্রায় ২ মাস টিকা প্রয়োগ বন্ধ ছিল। গতকাল রোববার বিকেলে সিনোফার্মের টিকা পেয়েছি। আজ সোমবার সকাল ৯টা থেকে দ্বিতীয় দফার টিকা প্রয়োগ শুরু হয়।

দ্বিতীয় পর্যায়ের উদ্বোধনী দিনে কমলগঞ্জের ৩০০ জন টিকা গ্রহণ করেছেন। এর মাঝে ১৭২ জন পুরুষ ও ১২৮ জন নারী। যারা আগে নিবন্ধন করেও টিকা গ্রহণ করতে পারেননি তাঁরা অগ্রাধিকার ভিত্তিতে টিকা গ্রহণ করবেন। এর সঙ্গে নতুন নিবন্ধিতরাও টিকা গ্রহণ করতে পারবেন। প্রতিদিন ৩০০ থেকে ৪০০ জনকে টিকা দেওয়া হবে। এখন শুধু প্রথম ডোজ দেওয়া হবে। এর পর পরবর্তী নির্ধারিত তারিখে সবাইকে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।

স্বাস্থ্য কর্মকর্তা জানান, প্রথম পর্যায়ে কমলগঞ্জে ৯ হাজার ৭৫৯ জন নিবন্ধন করেছিলেন। টিকা গ্রহণ করেছিলেন ৭ জন ৭৫৯ জন। দ্বিতীয় ডোজ গ্রহণ করতে পারেননি ২ জন। তাঁদের দ্বিতীয় ডোজের টিকার জন্য আগামী জুলাই মাসের শেষ থেকে আগস্ট মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে। চিন্তার কোন কারণ নেই দেশে আগামীতে প্রচুর পরিমাণে টিকা আসছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *