নরসিংদীতে ২৪ ঘণ্টায় আরও ৬৬ জনের করোনা শনাক্ত – bnewsbd.com

প্রবাস

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় নতুন ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল চার হাজার ৯২৫ জনে। আজ সোমবার (১২ জুলাই) সকালে এ তথ্য জানিয়েছেন নরসিংদীর সিভিল সার্জন মো. নূরুল ইসলাম। 

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় মোট ২৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটিপিসিআর ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষায় ৪২ জন ও ৮৭ জনের র্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ২৪ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৩৯ জন, রায়পুরাতে পাঁচজন, বেলাবতে তিনজন, মনোহরদীতে একজন, শিবপুরে তিনজন ও পলাশ উপজেলায় ১৫ জন শনাক্ত হন। নমুনা সংখ্যা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৭ দশমিক ৭৩ শতাংশ। 

এ পর্যন্ত শনাক্তদের মধ্যে সদর উপজেলায় দুই হাজার ৯৮২ জন, শিবপুরে ৪২৩ জন, পলাশে ৭৭০ জন, মনোহরদীতে ২৬১ জন, বেলাবোতে ২২৭ জন ও রায়পুরা উপজেলাতে ২৬২ জন। 

নরসিংদী জেলা থেকে এ পর্যন্ত ৩১ হাজার ২৭১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। জেলায় বর্তমানে করোনা আক্রান্ত রোগী সংখ্যা ৪১৪ জন। এর মধ্যে হাসপাতাল আইসোলেশনে আছেন ৪১ জন ও হোম আইসোলেশনে রয়েছেন ৩৭৩ জন। 

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬৫ জন। এর মধ্যে নরসিংদী সদরে ৩৩ জন, পলাশে ছয়জন, বেলাবতে সাতজন, রায়পুরায় আটজন, মনোহরদীতে চারজন ও শিবপুরে সাতজন। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *